স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুর মমহানগরীর গাছা থানা এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ তিন ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃতরা গাজীপুর জেলার গাছা এলাকার মোঃ জাহাঙ্গীর আলমের ছেলে মোঃ নাসির (৩৫), একই এলাকার মৃত আবুল হাসেমের ছেলে মোঃ নয়ন(২০) ও গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মোঃ চাঁন মিয়ার ছেলে মোঃ আল আমিন(২৭)।

বৃহস্পতিবার সকালে র‌্যাব জানায়, বুধবার(১০ফেব্রুয়ারি) দিবাগত রাত পৌনে বারটায় স্পেশালাইজড কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্প গাজীপুর গোপন সংবাদে জানতে পারেন জিএমপি গাজীপুর গাছা থানার বশুরা এলাকায় একটি সংঘবদ্ধ ডাকাত চক্র ডাকাতি করার উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে কোম্পানীর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ গাজীপুর গাছা থানাধীন বশুরা জামে মসজিদের দক্ষিণ পাশে সেলিমের বিক্রিত পরিত্যক্ত বাড়ীর ভিতর অভিযান পরিচালনা করে অস্ত্রসহ তিনজন ডাকাতকে গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছে থাকা একটি ষ্টিলের চাপাতি, একটি সুইচ গিয়ার, একটি ফোল্ডিং চাকু, এক হাজার টাকা ও তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব আরো জানায়, জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে তারা একটি সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য। তারা সহযোগীদের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ গাজীপুরসহ আশপাশের এলাকায় সাধারণ পথচারী, বাসযাত্রী ও মটর সাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই/ডাকাতি করে আসছে।

উদ্বারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীদেরকে জিএমপি গাজীপুর থানায় হস্তান্তরের ব্যবস্থা প্রক্রিয়াধীন।

(এস/এসপি/ফেব্রুয়ারি ১১, ২০২১)