কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সব শিক্ষার্থীকে সোমবার দুপুর ১২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রবিবার রাতে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেডের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, আগামী ৮ সেপ্টেম্বর আবার বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। এ সময়ের মধ্যে সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তীতে নতুন তারিখ জানানো হবে।

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে ছাত্রলীগ নেতাকর্মী ও পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ২০ ছাত্রলীগ নেতাকর্মী আহত হয়। আহতদের মধ্যে পাঁচ জন রাবার বুলেট বিদ্ধ হয়েছে। এ ছাড়া সংঘর্ষে ১২ জন পুলিশ সদস্য আহত হয়েছে বলে সূত্র জানিয়েছে। এ ঘটনার জের ধরে ইবিতে সোমবার থেকে লাগাতার ধর্মঘটের ডাক দিয়েছিলো ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখা।

এজন্য ক্যাম্পাসে উত্তেজনাকর পরিস্থিতিতে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে তাই সবাইকে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

জরুরি এ সিন্ডিকেট সভায় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হাকিম সরকার, উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার ড. মোসলেম উদ্দিন, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আনোয়ার হোসেনসহ সিন্ডিকেড কয়েকজন সদস্য।

(ওএস/অ/আগস্ট ২৫, ২০১৪)