এম এ হিরা, গোয়ালন্দ (রাজবাড়ী) : রাত পোহালে গোয়ালন্দ পৌরসভার ভোট। রবিবার (১৪ ফেব্রুয়ারী) চতুর্থ ধাপে গোয়ালন্দ পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা এ ভোট গ্রহণ চলবে।

ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা ও উপজেলা নির্বাচন কমিশন। এই ধাপে গোয়ালন্দ পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্টিত হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪৯টি ভোটকক্ষে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। গোয়ালন্দ পৌরসভায় ১৬ হাজার ৫’শ ৪৮জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ২শ ৫৪ জন ও নারী ভোটার ৮ হাজার ২শ ৯৪ জন।

৯টি ওয়ার্ডে ৩ জন মেয়র প্রার্থী, ৩০ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিল ১১জন প্রার্থীর মধ্যে ভোট অনুষ্ঠিত হবে। ভোটে লড়বেন মেয়র হিসাবে আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী নজরুল ইসলাম মন্ডল, স্বতন্ত্র জগ প্রতীকের প্রার্থী শেখ মো. নজরুল ইসলাম ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মুহাম্মদ হেলাল মাহমুদ। এর মধ্যে শেখ মো. নজরুল ইসলাম ৩বারের হ্যাট্রিক বর্তমান মেয়র শেখ মো. নিজাম এর আপন ছোট ভাই।

এই নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে গোয়ালন্দ পৌরসভায় সকল কেন্দ্রে ব্যালট বাক্স পাঠানো হচ্ছে। মোট ৯টি কেন্দ্রে পাঠানো হবে এগুলো। গোয়ালন্দ উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তা মো. নিজাম উদ্দীন আহমেদ এ তথ্য জানান।

গোয়ালন্দ উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম জানান, গোয়ালন্দ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে কঠোর নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন তার জন্য ১১ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও র‌্যাব-পুলিশের পাশাপাশি, এক প্লাটুন কোস্টগার্ড, আনাসার ও ডিবি পুলিশ মোতায়েন থাকবে।

(এইচ/এসপি/ফেব্রুয়ারি ১৩, ২০২১)