রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : দুই একটি বিক্ষিপ্ত সংঘর্ষ ও পুলিশের লাঠিচার্জের মধ্য দিয়ে মোটামুটি শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে সাতক্ষীরা পৌর নির্বাচন। রবিবার সকাল থেকেই ভোট কেন্দ্রগুলিতে ভোটারদের ভিড় লক্ষ্য করা গেছে। বেলা বাড়ার সাথে সাথে ভোটারের সংখ্যাও বাড়তে থাকে। ভোটাররা অবাধে শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়েছেন। রাত সোয়া সাতটায় গণনা শেষে ধানের শীষের প্রার্থী তাসকিন আহমেদ চিশতি ২৫ হাজার ৮৮ ভোট পেয়ে জয়লাভ করেছেন।

আইন শৃংখলাবাহিনীর নিশ্ছিদ্র নিরাপত্তা বেষ্টনীর মধ্যে সকালে শহরের রসুলপুর কেন্দ্রে দুই গ্রুপের সংঘর্ষে আহত হন আগরদাঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হবি । তাকে সাতক্ষীরা হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে নবনূর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুলিশের লাঠিচার্জে আহত হন জেলা আওয়ামী লীগের সদস্য ফিরোজ আহমেদ, আবদুস সালাম,ছাত্রলীগ নেতা মিন্টু ও সাইফুল। তাদেরকেও সাতক্ষীরা সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন শেষে চলছে গণনার কাজ। বেসরকারি ফলাফল অনুযায়ি তবে ৩৭টি কেন্দ্রে বিএনপি প্রার্থী তাসকিন আহম্মেদ চিশতি ২৫ হাজার ৮৮, আওয়ামী লীগ মনোনীত শেখ নাসিরুল হক ১৩ হাজার ৫০, স্বতন্ত্র প্রার্থী সাবেক যুবদল নেতা নাসিম ফারুক খান মিঠু ১৩ হাজার ২২১টি, স্বতন্ত্র প্রার্থী জেলা জামায়াতের সাবেক সেক্রেটারী নাজমুল হুদা দু’ হাজার ৮৮৮ ও ইসলামিক আন্দোলনের আব্দুর রউফ এক হাজার ৬৭৯ ভোট পেয়েছেন।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে কায়ছারুজ্জামান হিমেল, ২ নং ওয়ার্ডে সৈয়দ মাহমুদ পাপা, ৩ নং ওয়ার্ডে আইনুল ইসলাম নান্টা, ৪ নং ওয়ার্ডে কাজী ফিরোজ হাসান, ৫নং ওয়ার্ডে আনোয়ার হোসেন মিলন, ৬ নং ওয়ার্ডে শেখ মারুফ হোসেন, ৭ নং ওয়ার্ডে জাহাঙ্গীর হোসেন কালু, ৮ নং ওয়ার্ডে শফিকুল আলম বাবু ও ৯ নং ওয়ার্ডে শেখ শফিকউদ্দৌলা সাগর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে যথাক্রমে নুরজাহান নুরী, অনিমা রানী মন্ডল ও রাবেয়া পরভীন বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।

জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ নাজমুল কবির এই তথ্য নিশ্চিত করেছেন।

(আরকে/এসপি/ফেব্রুয়ারি ১৪, ২০২১)