স্টাফ রিপোর্টার, গাজীপুর : রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্ভাবন প্রদর্শনী ২০২১ উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া। 

সোমবার (১৫ফেব্রুয়ারি) বশেমুরকৃবি জনসংযোগ শাখা হতে একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এবারের প্রদর্শনীতে মোট তিনটি উদ্ভাবন স্থান পায় যার মধ্যে রয়েছে (১) বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা সংক্রান্ত সকল তথ্য ডিজিটাল আকারে ডি-স্পেস সফটওয়ারের মাধ্যমে সংরক্ষণের মাধমে সহজে ব্যবহার উপযোগি করা; (২) ক্যাম্পেসে আইডিয়া বক্স স্থাপন করা যার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের মনোন্নয়ন করার পাশাপশি সেবা প্রক্রিয়া সহজীকরণ করা; এবং (৩) বশেমুরকৃবি ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য Mr. Polish নামে ভ্রাম্যমান সাইকেল চালুকরণ, যা ক্যাম্পাসের বিভিন্ন স্থানে পড়ে থাকা ময়লা-আবর্জনা কুড়িয়ে নির্দিষ্ট স্থানে জমা করা।

উদ্বোধনী অনুষ্ঠানে ভাইস-চ্যান্সেলর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্ভাবনীর সার্বিক সাফল্য কামনা করে বলেন, এতে আমাদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সম্পর্কে যেকেউ সহজেই জানতে পারবে এবং বিশ্ববিদ্যালয়ের মনোন্নয়নের পাশাপাশি ক্যাম্পাস পরিচ্ছন্নতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি এ কাজে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলের সার্বিক সহযোগীতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বশেমুরকৃবি ইনোভেশন টিমের প্রধান, প্রফেসর ড. মোঃ আবিয়ার রহমান এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অনুষদীয় ডীনবৃন্দ, বিভাগীয় প্রধানবৃন্দ, পরিচালকবৃন্দ, প্রভোস্টবৃন্দ, প্রক্টর সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবন্দ উপস্থিত ছিলেন।

(এস/এসপি/ফেব্রুয়ারি ১৫, ২০২১)