আবুল কালাম আজাদ, রাজবাড়ী : রাজবাড়ী জেলার রাজবাড়ী পৌরসভার নির্বাচন ইভিএম এ ও গোয়ালন্দ পৌরসভার নির্বাচন ব্যালটৈর মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে রাজবাড়ী পৌর মেয়র পদে নারিকেল গাছ প্রতিক নিয়ে দ্বিগুনেরও বেশি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী, সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান ৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলমগীর হোসেন তিতু । তিনি ৮ হাজার ৫শত ৫৪ ভোটের ব্যাবধানে আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতিকের মেয়র প্রার্থী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান মেয়র মহম্মদ আলী চৌধুরী কে পরাজিত করে মেয়র নির্বাচিত হয়েছেন। রবিববার  রাতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষের কন্ট্রোল রুম থেকে ওই নির্বাচনের বেসরকারী ফলাফল ঘোষনা করা হয়। ফলাফল ঘোষনা করেন রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক। বিজয়ী হয়ে স্বতন্ত্র নারিকেল গাছ প্রতিকের মেয়র আলমগীর শেখ তিতু বলেন,এ বিজয় সাধারন মানুষের বিজয়। মানুষ আমাকে ভালোবাসে বলে তাদের ভোট প্রদান করে আমাকে বিপুল ভোটে বিজয়ী করেছে। আমি সাধারন মানুষের পাশে সবসময় থাকতে চাই, তাদের জন্যে কাজ করে যেতে চাই।

বিজয়ী আলমগীর হোসেন তিতু (নারিকেল গাছ) প্রতিক নিয়ে পেয়েছেন, ১৫ হাজার ৯শত ২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী মহম্মদ আলী চৌধুরী (নৌকা) প্রতিক নিয়ে পেয়েছেন ৭ হাজার ৩শত ৪৮ ভোট। এছাড়া বিএনপি মনোনিত জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও সাবেক মেয়র তোফাজ্জেল হোসেন মিয়া (ধানের শীষ) পেয়েছেন, ২ হাজার ৬শত ৮৩ ভোট এবং জাতীয় পার্টি মনোনিত পৌর জাতীয় পাটির সাধারন সম্পাদক কেএ রাজ্জাক মেরিন (লাঙ্গন) প্রতিক নিয়ে পেয়েছেন, ৯শত ৫৯ ভোট।

এ নির্বাচনে ১২ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর এবং ৪৯ জন সাধারন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।
এদিকে গোয়ালন্দ পৌরসভা নির্বাচনে ৬১৭ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন আ’লীগের মনোনিত নৌকা প্রতিকের মেয়র প্রার্থী নজরুল ইসলাম মন্ডল

এ পৌরসভায় ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মোঃ নজরুল ইসলাম মন্ডল (নৌকা) প্রতীক নিয়ে ৬ শত ১৭ ভোটের ব্যাবধানে বিজয়ী হয়েছেন। রাজবাড়ী পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ সুজন। তিনি ১ হাজার ৬শত ৭৯ ভোট পেয়ে দ্বিতীয় বারের মত বিজয়ী হয়েছেন। ৩ নং ওয়ার্ডটি রাজবাড়ী বড় বাজার ও শহরের বেশিরভাগ অংশ নিয়ে গঠিত গুরুত্বপূর্ণ ওয়ার্ড।তিনি পূঃনরায় নির্বাচিত হওয়ায় সাধারন ভোটারদেও অভিনন্দন জানান। তার ওয়ার্ডের বিভিন্ন সমস্যা সমাধান সহ মানুষের পাশে থেকে কাজ করে যেতে চান।

গোয়ালন্দ পৌরসভা নির্বাচনের রিটানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদুর রহমান তাকে বে-সরকারী ভাবে বিজয়ী ঘোষনা করেন। নির্বাচনে নজরুল ইসলাম মন্ডল পেয়েছেন ৬ হাজার ৯ শত ৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী শেখ মোঃ নজরুল ইসলাম (জগ) প্রতীক নিয়ে পেয়েছেন, ৬ হাজার ২৮৭ ভোট। এ নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করেন।

(একে/এসপি/ফেব্রুয়ারি ১৫, ২০২১)