সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : প্রকাশ্যে বাজারে রূপচাঁদা মাছ পরিচয় দিয়ে পিরানহা মাছ অবাধে বিক্রি করে আসার অভিযোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২শ ৮১ কেজি (৭মন) পিরানহা মাছ আটক করা হয়। 

সোমবার বিকালে কেন্দুয়া উপজেলার রামপুর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মোঃ খবিরুল আহসান।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সাজ্জাদ হোসেন জানান, রামপুর বাজারে মাছের আড়তে প্রতারনার আশ্রয় নিয়ে প্রকাশ্যে পিরানহা মাছ রূপচাঁদা মাছ পরিচয় দিয়ে বিক্রি করে আসছিলেন কয়েকজন অসাধু ব্যবসায়ী ও আড়তদার। এরই প্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৭ মন পিরানহা মাছ আটক করা হয়।

এসময় মাছ ব্যবসায়ী দূর্গাশ্রম গ্রামের মুকসুদ আলীর ছেলে সুভাসকে ৫ হাজার, নওপাড়া গ্রামের বাবুল বর্মনের ছেলে মিঠুন বর্মনকে ৪ হাজার ও আড়তদার রামপুর দূর্গাশ্রম গ্রামের নূরুল ইসলামের ছেলে তোফায়েলকে ৫ হাজার, ভূগিয়া গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে আনছু মিয়ার কাছ থেকে ৫ হাজার টাকা সহ মোট ১৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আদালত পরিচালনার কাজে সহযোগিতা করেন, মৎস্য বিভাগের নূরনবী নিশাদ, মাজহার হাসান, সোহেল আহম্মদ ও কেন্দুয়া থানা পুলিশের সদস্যগণ। পরে আটককৃত মাছ ৪টি এতিমখানায় বিতরন করে দেয়া হয়েছে।

(এসবি/এসপি/ফেব্রুয়ারি ১৬, ২০২১)