কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : বিশ্ব বরেন্য জ্যোতি পদার্থ বিজ্ঞানী, পঞ্জিকা  সংস্কার কমিটির সভাপতি, নদী গবেষক, কলকাতা লোকসভার সাবেক সাংসদ এবং ভাটি বাংলার মানুষের অকৃত্রিম বন্ধু কালিয়াকৈর তথা ভারতীয় উপমহাদেশের গর্ব যিনি কমপক্ষে সাতবার নোবেল প্রাইজের জন্য  মনোনীত হয়েছিলেন সেই প্রবাদ প্রতীম বিজ্ঞানী ডক্টর মেঘনাদ সাহার  স্মরণ অনুষ্ঠানের আয়োজন করা হয় তারই নিজ মায়ের নামে স্হাপিত ভুবনেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে।  

১৬ ফেব্রুয়ারি বিকালে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাজীপুরের সুযোগ্য জেলা প্রসাষক জনাব এস,এম তরিকুল ইসলাম। সভাপতিত্ব করেন অধ্যাপক অসীম বিভাকর।( বিভাগীয় প্রধান বাংলা, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ)

বিশেষ অতিথি ছিলেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী অফিসার জনাব কাজী হাফিজুল আমিন। তোফাজ্জল হোসেন রানা সহ অন্যান্য উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ, সাংবাদিক, সমাজের গন্যমান্য ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন। এছাড়াও ডক্টর মেঘনাদ সাহার প্রপৌত্র, শিক্ষক প্রলয কুমার সাহা বলেন ওনার নামে যদিএকটা ইন্সটিটিউট করা যেত তবে যুব সমাজ অনেক উপকৃত হত। তিনি এই অনুষ্ঠান আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ জানান।

(আই/এসপি/ফেব্রুয়ারি ১৭, ২০২১)