শেখ সাদ বীন শরীফ, নড়াইল : নড়াইলে স্ত্রী মর্জিনা বেগমকে হত্যার দায়ে স্বামী ফোরকান উদ্দিনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) সকালে নড়াইলের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মো.মশিয়ার রহমান এই আদেশ দেন। রায়ে ফাসির সাথে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছর বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।দন্ডপ্রাপ্ত শাকিল আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণ থেকে জানা যায়,স্বামী ফোরকান উদ্দিন, স্ত্রী মর্জিনা বেগম ও এক শিশু সন্তান নিয়ে লোহাগড়া উপজেলার গোপীনাথপুর গ্রামে একটি ভাড়া বাসায় বসবাস করতেন। ২০১৫ সালের ১১ অক্টোবর রাতে পারিবারিক কলোহের জেরে স্বামী ফোরকান উদ্দিন স্ত্রী মর্জিনা বেগম কে কুপিয়ে হত্যা করে ঘরের মধ্যে ফেলে রেখে পালিয়ে যায়। যা ৫ বছরের শিশু সন্তান মুস্তাফিজ দেখে ফেলে। এই ঘটনায় স্ত্রী মর্জিনা বেগমের বাবা মুজিুবর রহমান সরকার বাদী হয়ে ১৩ অক্টোবর লোহাগড়া থানায় হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলা সি আইডিতে স্থানান্তর হলে আসামী আদালতে স্বাকারোক্তিমূলক জবানবন্দী দেয়। সি আইডি কর্তৃক হত্যা মামলার চার্জ গঠনের মাধ্যমে আদালত ফাসির আদেশ দেন।

শাকিল পিরোজপুর সদরের তেজদাশকাটি গ্রামের তোফায়েল উদ্দিন খানের ছেলে। তিনি ও স্ত্রী মর্জিনা লোহাগড়া উপজেলা সদরের একটি হোটেল বাবুর্চির কাজ করতেন।

(এস/এসপি/ফেব্রুয়ারি ১৮, ২০২১)