রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : আজ শুক্রবার কুড়িগ্রামের রাজারহাট থানা পুলিশ ভুয়া মেজর পরিচয়দানকারী এক ব্যক্তিকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেছে। এ সময় তার কাছ থেকে সেনাবাহিনীর ভুয়া আইডি কার্ডসহ প্রতারণার বিভিন্ন কাজগপত্র উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার মধ্যরাতে রাজারহাট থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউপি'র মুশরুত নাখেন্দা গ্রাম থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ভুয়া মেজর এর নাম মাইদুল ইসলাম(৩৮)। সে রাজারহাট উপজেলা মুসরুত নাখেন্দা গ্রামের মোঃ মকবুল হোসেনের পুত্র বলে পুলিশ নিশ্চিত করেছে ।

পুলিশসহ সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, আটককৃত ব্যক্তি নিজেকে মেজর পরিচয় দিয়ে সেনাবাহিনীতে চাকুরী দেয়ার নামে কুমিল্লার এক যুবকের কাছ থেকে ৭ লাখ ৭০ হাজার টাকা হাতিয়ে নেয়। সে দীর্ঘদিন ধরে সেনাবাহিনী, বিজিবিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে চাকুরি প্রত্যাশী লোকজনের নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা করছিলো। এমনকি সে নিজেকে বিভিন্ন স্থানে ভিন্ন ভিন্ন পরিচয়ে উপস্থাপন করত।

রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোঃ রাজু সরকার জানান, গ্রেফতারকৃত ভুয়া মেজর মাঈদুল ইসলাম কুমিল্লার এক যুবকের কাছ থেকে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা করে ৭ লাখ ৭০ হাজার টাকা হাতিয়ে নেয়ার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তার বিরুদ্ধে রাজারহাট থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের হয়েছে।

(পিএস/এসপি/ফেব্রুয়ারি ১৯, ২০২১)