উজ্জ্বল হোসাইন, চাঁদপুর : ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের বারান্দা এখন রোগীদের দখলে। হাসপাতালের তৃতীয় ও চতুর্থ তলার পুরো বারান্দা রোগীতে ঠাঁসা। বিভিন্ন বয়সী রোগীকে এখন এ হাসপাতালের বরান্দায় চিকিৎসা নিতে হচ্ছে। খোলা জায়গায় এভাবে রোগীদের অবস্থানের কারণে তারা নানা দুর্ভোগ পোহাচ্ছে। ওয়ার্ডে জায়গা না হওয়ায় বারান্দাই এখন রোগীদের ঠিকানা।

তবে অন্যান্য সময়ের তুলনায় রোগী যে খুব বেশি বেড়েছে তেমনটি নয়। হাসপাতালের পুরো একটি ফ্লোর করোনা ওয়ার্ডের জন্যে এবং চতুর্থ তলার কেবিন ব্লক মেডিকেল কলেজের জন্যে বরাদ্দ দেয়ায় ওয়ার্ডে রোগীদের জায়গা হচ্ছে না। তাই বারান্দাই এখন রোগীদের ঠিকানা। তবে সম্প্রতি শিশুসহ বিভিন্ন বয়সী মানুষের নানা রোগের প্রাদুর্ভাব দেখা দেয়ায় হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গেছে।

এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ হাবিব উল করিম বলেন, মহামারী করোনার ওয়ার্ডের জন্যে হাসপাতালের ৪০টি বেড বরাদ্দ রাখা হয়েছে। সেখানে শুধু করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। আর সম্প্রতি নানা রোগের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় রোগীর সংখ্যাও কিছুটা বেড়ে গেছে। বেডের চেয়ে রোগী বেশি হওয়ায় বারান্দায় এবং ফ্লোরে রোগীদের চিকিৎসা সেবা দিতে হচ্ছে।

(ইউ/এসপি/ফেব্রুয়ারি ২০, ২০২১)