ধামরাই (ঢাক) প্রতিনিধি : আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী,আমি কি ভুলিতে পারি ভারাক্রান্ত্র কন্ঠে গেয়ে ২০ শে ফেব্রুয়ারী দিবাগত রাত বারটা এক মিনিটে শুরু হয় শহীদদের স্মরনে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রথম পূস্পস্তবক অর্পণ । শহীদ মিনারে গভীর রাতে নারী পুরুষ, শিশু কিশোর ও সর্ব  স্তরের মানুষের ঢল নামে।

একুশের প্রথম প্রহরে ধামরাই পৌর সভা চত্তর থেকে শহীদ স্মরনে মেয়র কবীরের নের্তৃত্বে মিছিলিটি বের হয়ে ধামসরাই সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাসে স্থাপিত শহীদ মিনারে রাত বারটা এক মিনিটে প্রথম এমপি বেনজীর আহমদের পক্ষে ও ২য় পর্যায়ে মেয়র আলহাজ্ব গোলাম কবীর মোল্লা পুস্পস্তবক অর্পণ করেছেন।

এসময় আরো উপস্থিত ছিলেন এমপি বেনজীর আহমদের ব্যক্তিগত সহকারী বিল্লাল হোসেন,মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সহ অনেকে এরপর শুরু হয় শহীদদের স্মরনে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পূস্পস্তবক অর্পণ করে, পৌর আওয়ামী লীগ, পৌর যুবলীগ সহ সকল অঙ্গ সংগঠনের পক্ষ থেকে নের্তৃবৃন্দ ফুস্পস্তবক অর্পণ করেন।

একুশের সকালে ধামরাইয়ের সর্ব বৃহৎ সঙ্গীত একাডেমী “দোয়েল শিল্পী গোষ্ঠী পক্ষ থেকে কলেজ মিনারে পুস্পস্তবক অর্পণ করে। পাশাপাশি বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে ও ব্যক্তি হতভাবেও শহীদদের শ্রদ্ধা নিবেদন করে।

ধামরাই সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাক্ষ ডঃ মোঃ সেলিম মিয়া পুস্পস্তবক অর্পণ করেন ধামরাইয়ের মেয়র গোলাম কবীর বলেন-তার দাবী “আমাদের মার্তৃভাষা পৃথিবীর বুকে মাখা উচু করে দাড়াবে, আর্ন্তজাতিক ভাবে স্বিকৃতি পাওয়ায় প্রধান মন্ত্রীকে অভিনন্দন ও ধন্যবাদ জানান।

ধামরাই উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন বলেন, কোচ কাচারীতে রায় বাংলায় তর্জমা করে, বাংলায় রায পরিচালনা করতে হবে বলেন।

(ডিসিপি/এসপি/ফেব্রুয়ারি ২১, ২০২১)