আবুল কালাম আজাদ, রাজবাড়ী : আজ ২১ ফেব্রুয়ারি। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। যথাযথ মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে সমগ্র জাতি। সারাদেশের মতো রাজবাড়ীর পাংশায়ও পদভারে মুখরিত হয়ে উঠেছে পাংশা বিশ্ববিদ্যালয় কলেজ শহীদ মিনার।

পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুজহাত তাসনীম আওন উপজেলার সকল দপ্তরের পক্ষ থেকে ও পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাহাদাত হোসেন পাংশা মডেল থানার পক্ষ থেকে পাংশা বিশ্ববিদ্যালয় কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় অমর একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ বাজানো হয়।

ভিন্ন ভিন্ন ভাবে পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ ও সহকারী কমিশনার (ভূমি) এবং পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন ও পুলিশ সদস্যরা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে মহান ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপজেলা পরিষদ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং থানা অউলিশের অফিসার ও সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে পর্যায়ক্রমে উপজেলার ভিন্ন ভিন্ন দপ্তরের কর্মকর্তারা তাদের দপ্তরের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

এছাড়াও বিভিন্ন সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক, ছাত্র, যুব, শ্রমিক, কৃষক সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ একে একে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে শুরু করেন।

(একে/এসপি/ফেব্রুয়ারি ২১, ২০২১)