বগুড়া প্রতিনিধি : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত। 

রবিবার (২১ ফেব্রুয়ারি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়। সূর্যদোয়ের সাথে জাতীয় পতাকা অর্ধ্বনমিতভাবে উত্তোলন এবং শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে কর্মসূচির শুরু হয়।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল- কবিতা আবৃত্তি, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক পরিবেশনা এবং ভাষা শহীদদের রুহের মাগফিরাত ও বাংলাদেশের সমৃদ্ধি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ রাবেয়া খাতুন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ভাষা শহীদদের স্মরণে বক্তব্য প্রদান করেন সহকারী প্রধান শিক্ষক (প্রভাতি শাখা) মোঃ আনোয়ারুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক (দিবা শাখা) উম্মে ইয়াকুত আরা ফেরদৌসী, সহকারী শিক্ষক মোঃ জুলফিকার আলী। ছাত্রীদের মধ্যে কবিতা আবৃত্তি, বক্তব্য প্রদান ও সংগীত পরিবেশন করে যারিন তাসনিম তুবা, মারুফা ইয়াসমিন মীম, জেরিন হাসান রূপা, অদিতি রানী অথৈ, কৃত্তিকা চক্রবর্তী, জারিন নুদার (রুবাবা), লাবিবা রহমান লাবন্য ও ঐশিকা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী শিক্ষক মোঃ আব্দুল বারী। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সবশেষে মহান ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া পরিচালনা করেন সহকারী শিক্ষক মোঃ ফাইজুর রহমান।

(আর/এসপি/ফেব্রুয়ারি ২১, ২০২১)