লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নড়াইলের  লোহাগড়ায়  নতুন শহীদ মিনার উদ্বোধন করা হয়েছে। কে,ডি,আর,কে মাধ্যমিক বিদ্যালয় চত্বরে বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ি আলহাজ্ব সৈয়দ বোরহান উদ্দিনের নিজ অর্থায়নে এ শহীদ মিনার নির্মাণ করা হয়েছে।  

জানা গেছে , রোববার ভাষা দিবসের সকালে কে,ডি,আর,কে মাধ্যমিক বিদ্যালয় চত্বরে নব নির্মিত শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান এবং শুভ উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ি আলহাজ্ব সৈয়দ বোরহান উদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মুন্সী হুমায়ন কবীর জামালের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র কুন্ডু, বিশিষ্ট ব্যবসায়ি মোল্যা সেলিমুজ্জামান, সমাজসেবক সরদার আব্দুল হান্নান, মুন্সী বদিউজ্জামান, শেখ আজিজুর রহমান, মাহমুদুল হাসান লিটু, সহকারী প্রধান শিক্ষক আসমা সুলতানা, শিক্ষক বিএম মিজানুর রহমান, রেবেকা সুলতানা, ডাঃ মোঃ সদিকুর রহমান, হাফেজ মাওলানা মোঃ সিরাজুল ইসলাম প্রমুখ।পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, প্রায় এক লাখ টাকা ব্যয়ে কে,ডি,আর,কে মাধ্যমিক বিদ্যালয় চত্বরে শহীদ মিনার নির্মিত হওয়ায় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে আলহাজ্ব সৈয়দ বোরহান উদ্দিন বলেন, মহান ভাষা দিবসে শিক্ষার্থীদের জন্য আমার এই ক্ষুদ্র প্রয়াস।

(আরএম/এসপি/ফেব্রুয়ারি ২১, ২০২১)