দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি : শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষ পরবর্তী রবিবার পটুয়াখালীর দশমিনা থানা পুলিশ বাদী হয়ে উপজেলায় সাবেক ভাইস চেয়ারম্যানসহ বিএনপি’র ৩৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেফতার প্রধান আসামী গতকাল জামিনে মুক্তিলাভ করে।

মামলার আসামি পক্ষের আইনজীবী এড, এনামুল হক রতন জানায়, মামলার নথি পর্যালোচনা ও স্থানীয় সূত্রের খবর বিবেচনায় পুলিশের দায়ের মামলার কোন সত্যতা নেই।

এজাহার সূত্রে জানা যায়, উপজেলার নলখোলা বন্দরে বাসুদা হেয়ার কাটিং’র সামনে একটি ককটেল বিস্ফোরণ ঘটানো, সড়কে পরিত্যাক্ত একটি ককটেল ও হাতেনাতে ধৃত উপজেলা বিএনপি’র সাবেক সংগঠনিক সম্পাদক মোঃ ফখরুজ্জামান বাদলকে তল্লাশী চালিয়ে দু’টি ককটেল উদ্ধার ঘটনায় ১৮ নামীয় ও অজ্ঞাত ২০ জনকে আসামী করে মামলা দায়ের করেন এসআই মোঃ আঃ রহিম খান।

স্থানীয়রা জানায়, দশমিনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে শহীদ মিনারে ফুল দিতে গিয়ে দলীয় শ্লোগান দেয়ায় পুলিশের বাঁধার মূখে পরে বিএনপি ও অংগসংগঠন নেতাকর্মীরা। এ সময় পুলিশের সাথে বাকবিতন্ডা হাতাহাতিতে জড়িয়ে পরে ওই নেতাকর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে লাঠিচার্জ করে পুলিশ সদস্যরা। বেদীতে ফুল না দিয়ে মাঠ ত্যাগ করার পরে আহত উপজেলা বিএনপি’র সাবেক সংগঠনিক সম্পাদক মোঃ ফখরুজ্জামান বাদল ও ধানের শীষ প্রতীকে মনোনয়ন প্রত্যাশী বিএনপি নেতা এস.এম এজাজ রসুল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুল আলীম তালুকদার বলেন, সাবেক ভাইস চেয়ারম্যান ফখরুজ্জামান বাদলকে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসারত গ্রেফতার করেছে থানা পুলিশ। ককটেল বিষ্ফোরণের ঘটনায় বিএনপি কোন নেতাকর্মী জড়িত নয়। মিথ্যা মামলায় উল্লেখিত নামীয় আসামীদের অধিকাংশই এলাকায় উপস্থিত নেই।

(এনসি/এসপি/ফেব্রুয়ারি ২২, ২০২১)