ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ মারফত চেয়ারম্যান কমপ্লেক্সের পঞ্চম তলায় এক ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। 

আগুনের ভয়াবহতায় ভীত হয়ে খামার কর্মচারী ইসলামপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে আব্দুল হান্নান (৩৫) লাফ দিয়ে নিচে পড়ে গুরুত্বর আহত হয়। তাকে আশংকাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সোমবার বিকেল সাড়ে চারটার দিকে ওই ভবনের পঞ্চম তলায় বিদেশী মুরগি ও কবুতরের খামারে আগুনের সুত্রপাত হয়। ভবনটিতে সোনালী ও অগ্রণী ব্যাংকের শাখাসহ কসমেটিক্স কাপড় এবং মনোহারির অর্ধশতাধিক দোকান রয়েছে।

ভবন মালিক শাহজাহান জানান, তার খামারে বিদেশী উন্নত জাতের কবুতর মুরগীসহ নানান জাতের পশুপাখি ছিল। অগ্নিকান্ডে প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান। খবর পেয়ে ঈশ্বরগঞ্জ ও নান্দাইলের ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এই অগ্নিকান্ডটি ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে সংগঠিত হওয়ায় মহাসড়ক তীব্র যানজটের সৃষ্টি হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে।

ফায়ার সার্ভিস ময়মনসিংহের সহকারী পরিচালক প্রাণনাথ সাহা জানান, তাৎক্ষণিক অগ্নিকান্ডের কারন ও ক্ষয়ক্ষতি নিরুপন করা সম্ভব হচ্ছে না। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের মিয়া আগুন লাগার সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন জানান, ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনায় ক্ষয়ক্ষতির পরিমাণ কম হয়েছে।

(এন/এসপি/ফেব্রুয়ারি ২২, ২০২১)