পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা থানা মসজিদের টয়লেটের বর্জ্য দীঘিতে নিক্ষেপের প্রতিবাদে এবং ঘটনায় দায়ী মসজিদের ইমামের অপসারণের দাবিতে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৮ নং ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম কাকনের সভাপতিত্বে মসজিদ সংলগ্ন দিঘির পারে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন এড. জিয়াউর রহমান ফারুক, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মশিউর রহমান,পাথরঘাটা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার শহিদুল আলম তালুকদার, সাংবাদিক শফিকুল ইসলাম খোকন সহ উপস্থিত অন্যান্য ব্যক্তিবর্গ।

মানববন্ধনে পাথরঘাটা পৌরমেয়র আনোয়ার হোসেন আকন উপস্থিত হয়ে ঘোষণা করেন যে সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন এর সাথে কথা বলে সকল সমস্যার স্থায়ী সমাধান করে দিবেন। পৌর মেয়রের আশ্বাস এর পরে মানববন্ধন এবং প্রতিবাদ সভা শেষ হয়।

উল্লেখ্য, ওই মসজিদের ইমাম এবং পাথরঘাটা সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসা শিক্ষক শাহাদাত হোসেন গোপনে ড্রেন করে থানা মসজিদের পায়খানার নোংরা পানি এবং বর্জ্য দীর্ঘদিন ধরে দীঘির জলের মধ্যে অপসারণ করে আসছিলেন বলে তার বিরুদ্ধে অভিযোগ ওঠে। এ ঘটনায় স্থানীয় জনতা রবিবার সন্ধ্যায় বিক্ষোভ করে। খবর পেয়ে দ্রুত ইউএনও সাবরিনা সুলতানা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। ইউএনও এই ন্যাক্কারজনক ঘটনার জন্য ইমামকে ওই পানি পান করতে বলেন।

ইমাম শাহাদাত হোসেন পায়খানার ময়লা দীঘিতে নামানোর ঘটনায় বিক্ষুব্ধ জনতার সামনে ইউএনওর কাছে ভুল স্বীকার করে যদিও এ যাত্রায় রক্ষা পান। ওই ময়লা আর যাতে দিঘির জলে নামতে না পারে সেজন্য ইটের বাঁধ ও
দীঘির পানি ব্যবহার উপযোগী করতে প্রচুর ব্লিসিং পাউডার এবং পাথরচুনা দেয়ার নির্দেশ দেন।

এ প্রসঙ্গে ৮নং ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর রফিকুল ইসলাম কাকন মোল্লা বলেন, ইমামের এমন কাণ্ডজ্ঞানহীন ঘটনার তীব্র নিন্দা জানাই। পাশাপাশি এই অপরাধের আমরা বিচার দাবী করে আজ মানববন্ধন করলাম। তিনি রবিবার রাতে হ্যান্ড মাইক দিয়ে এলাকাবাসীকে ওই পানি ব্যবহার বন্ধে সচেতনতা মুলক প্রচারনা চালান। দীঘির উভয় পাশের লোকদেরকে পানি ব্যবহার উপযোগী না হওয়া পর্যন্তম ব্যবহার থেকে বিরত থাকতে সাইনবোর্ড লাগানো হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতি বছর এভাবে রাতের আঁধারে পায়খানার ময়লা পরিস্কার করে আসছে ওই মসজিদের ইমাম সহ তার সহযোগীরা।

(এটি/এসপি/ফেব্রুয়ারি ২৩, ২০২১)