রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের ইসলামপুর পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে দলের বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থীকে সহযোগিতা করায় আওয়ামী লীগের তিন নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন, উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক পরিতোষ সেন, কোষাধ্যক্ষ মাহমুদুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. রকিব চৌধুরী।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আছাদুজ্জামান আকন্দ বাবু স্বাক্ষরিত দলীয় প্যাডের এক প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমের হাতে আসে। এতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে তাদের বহিষ্কার করা হয়েছে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৮ ফেব্রুয়ারি ইসলামপুর পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের সেখ। স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে 'জগ' প্রতীকে দলের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক এস এম জাহাঙ্গীর আলমকে নির্বাচনে সক্রিয়ভাবে সহযোগিতা করায় তাদেরকে জেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী গঠনতন্ত্রের ৪৭ (১১) ধারা মোতাবেক প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের জন্য সংগঠন থেকে অব্যাহতি পূর্বক বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

অন্যদিকে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. রকিব চৌধুরীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২৩ ফেব্রুয়ারি) দলীয় প্যাডে জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদ এবং সাধারণ সম্পাদক মাকসুদ বিন জালাল প্লাবন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ জানান, 'বহিষ্কারের সিদ্ধান্ত জেলা আওয়ামী লীগের। এ সিদ্ধান্ত কেন্দ্রে প্রেরণ করা হবে।'

(আরআর/এসপি/ফেব্রুয়ারি ২৩, ২০২১)