মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারের কমলগঞ্জ সরকারি গণমহাবিদ্যালয় সংলগ্ন খিন্নীছড়ার ওপরে স্টিলের তৈরি বেইলি ব্রিজের তিনটি পাটাতন খুলে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার পর অবশেষে সড়ক ও জনপথ বিভাগের কর্মীদের টানা ৬ ঘন্টার চেষ্টায় খুলে দেওয়া হয়েছে ব্রিজটি। এতে করে দীর্ঘ সময় আটকে থাকা যানবাহন গুলো পুনরায় ওই ব্রিজ দিয়ে চলাচল শুরু করেছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫টার দিকে মেরামত শেষে ব্রিজটি খুলে দেয়া হয় বলে নিশ্চিত করেছেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশেকুল হক।

এর আগে সকালের দিকে স্টিলের তৈরি বেইলি ব্রিজের তিনটি পাটাতন খুলে যাওয়ায় বন্ধ হয়ে যায় যান চলাচল। যার কারনে ওই সড়ক দিয়ে চলাচলকারী যাত্রীরা পড়েন চরম দুর্ভোগে।

জানা যায়, ভোরে কোনো এক সময়ে ভারী যানবাহন পারাপারের সময় বেইলি ব্রিজের তিনটি পাটাতন খুলে যায়। এক বছর আগেও এই বেইলি ব্রিজের দুটি পাটাতন খুলে যায়। পরবর্তীতে সেটি সংস্কার করে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়। এলাকাবাসীর দাবি, এখানে স্থায়ীভাবে সিসি ঢালাই ব্রিজ নির্মাণ করতে হবে।

সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী পার্থ সরকার বলেন, এই ব্রিজটা কিন্তু ভারি যানবাহন চলাচল করার জন্য করা হয় নাই, তার পরেও সেখান দিয়ে ভারি যানবাহন চলাচল করছে যার কারনেই ব্রিজটির পাটাতন বার বার খুলে যায়। তিনি জানান,সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে বার বার বলা হয়েছে ষ্টিলের তৈরি এই ব্রিজ দিয়ে ৬ থেকে ৭ টনের বেশি ভারি যানবাহন চলাচল না করতে, তার পরেও কে শুনে কার কথা। আমাদের জনবল সঙ্কট,সুতরাং ব্রিজের বিষয়ে আমাদের দেয়া নির্দেশনা নিশ্চিত করার দ্বায়িত্ব পুলিশের ।

(একে/এসপি/ফেব্রুয়ারি ২৩, ২০২১)