সোনাগাজী (ফেনী) প্রতিনিধি : ফেনীর সোনাগাজী উপজেলার সদর ইউনিয়নের চরখোয়াজ গ্রামের বক্কার খালে অবৈধ স্থাপনা নির্মান ও দলিল সৃজন করে খাল দখলের বিরুদ্ধে বিক্ষোভ করেছেন এলাকাবাসী।

বুধবার সকালে খাল দখলের কাজ চলাকালে বিক্ষুব্দ এলাকাবাসী বলেন, দুটি খালের সংযোগস্থলে জেগে উঠা ২২শতক ভুমি ভুয়া নথি সৃজন করে দখলের পায়তারা করছেন স্থানীয় ইউপি সদস্য আবদুুুল্লাহ ও একই গ্রামের ছিদ্দিকের রহমানের ছেলে ভূূমিদস্যু জামাল উদ্দিন ছুট্টু। এতে সুজাপুর ও চর খোয়াজ গ্রামে বর্ষা মৌসমে ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হতে পারে।

এ ঘটনায় এলাকাবাসীর পক্ষ থেকে ফেনী আদালতে ১৪৫ধারায় মামলা দেয়া হয় । সে মামলায় স্থায়ী নিষেধাজ্ঞা দেয় বিজ্ঞ আদালত। নিষেধাজ্ঞা অমান্য করে দখলের চেষ্টা করছেন ভুমিদস্যুরা। দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

সদর ইউপি চেয়ারম্যান শামসুল আরেফিন জানান, জায়গা দখল ও অবৈধ স্থাপনা নির্মাণে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে নিষেধ করা হয়েছে। অভিযোগ অস্বীকার করে সদর ইউপি সদস্য আবদুল্লাহ বলেন, ওই নথি বাতিল করা উচিত।

উপজেলা সহকারি কমশিনার (ভুমি) জাকির হোসেন বলেন, এলাকাবাসী ও ইউপি চেয়ারম্যানের দেয়া অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে সকল কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

(এম/এসপি/ফেব্রুয়ারি ২৪, ২০২১)