কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়নে কলাবাধা এলাকায় ৮ম শ্রেণীর এক স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ মঙ্গলবার রাতে উদ্ধার করেছে কালিয়াকৈর থানা পুলিশ। 

তবে কি কারণে স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে সে রহস্য উন্মোচিত করতে পারেনি পুলিশ। ধর্ষণের পর তার গলায় উড়না পেঁচিয়ে তাকে ঝুলিয়ে রাখা হয়েছে কিনা এ নিয়ে স্থানীয় লোকজনের সন্দেহ দেখা দিয়েছে। নিহত হলেন, উপজেলার কলাবাধা এলাকার করিম আলীর মেয়ে ফাতেমা আক্তার (১২)।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, দীর্ঘদিন আগে টাঙ্গাইল জেলা থেকে জীবিকার তাগিদে আব্দুল করিম তার স্ত্রী-সন্তান নিয়ে কালিয়াকৈর উপজেলার কলাবাঁধা এলাকায় আসেন। পরে ওই এলাকায় বন বিভাগের যোগসাজসে বনের জমি ক্রয় করে সেখানে ঘর-বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছে। আব্দুল করিম ও তার স্ত্রী স্থানীয় একটি পোশাক কারখানায় চাকুরি করেন। প্রতিদিনের মতো মঙ্গলবার সকালের খাবার খেয়ে কারখানায় চলে যান তার বাবা-মা।

পরে বিকেলে কারখানা ছুটির পর মা বাসায় চলে আসে। মা বাড়িতে এসে মেয়েকে ডাকাডাকি করতে থাকে। মেয়েকে না পেয়ে ঘরের একটি রুমের দরজা ধাক্কা দিলে ভিতর থেকে বন্ধ দেখা যায়। পরে ফাতেমার ভাই সিফাত এসে দরজা ভেঙে দেখে ফ্যানের সাথে ওড়না পেঁচানো ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। পরে নিহতের লাশ গাজীপুর শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।

কালিয়াকৈর থানার অধীনস্থ মৌচাক পুলিশ ফাড়ির ইনচার্জ মনিরুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের পর জানা যাবে ধর্ষণের পর হত্যা নাকি আত্মহত্যা ।

(আই/এসপি/ফেব্রুয়ারি ২৫, ২০২১)