রাণীশংকৈল প্রতিনিধি : ঠাকুরগাঁও রাণীশংকৈলে বাই-সাইকেল চুরির হিড়িক পড়েছে। সম্প্রতি পৌরশহরের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন ধরনের বেশ কয়েকটি বাই-সাইকেল চুরি হওয়ার ঘটনা ঘটেছে। এভাবে সাইকেল চুরি হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে সাধারণ মানুষ।

গত বুধ ও বৃহস্পতিবার সন্ধায় শিবদিঘী পৌর মার্কেট থেকে পর-পর দুটি বাইসাইকেল চুরি হয়েছে। সাইকেল মালিকদ্বয় উপজেলার ক্ষুদ্র বাশঁবাড়ী গ্রামের রমজান ও রহমান বলেন, সাইকেল তালা মেরে খালি একটু বাজার করছিলাম। এসে দেখি সাইকেল নেই।

সম্প্রতি একইভাবে পৌরশহরের প্রগতিক্লাবমোড় রংপুরিয়া মার্কেট শান্তিপুরসহ শহরের বিভিন্ন অঞ্চল থেকে সাইকেল চুরি হয়েছে। গ্রাম মহল্লার সাধারণ মানুষ বর্তমানে সাইকেল নিয়ে চরম নিরাপত্তা হীনতায় ভুগছেন।

শিবদিঘী পৌর মার্কেটের সভাপতি আনিসুর রহমান বাকী বলেন, সাইকেল চুরির ঘটনা, ইতিপূর্বে ছিল না। তবে বর্তমানে এটি ব্যাপকভাবে বিস্তার লাভ করেছে। সাধারণ মানুষের সহযোগিতায় আইনশৃঙ্খলা বাহিনীর এখনই সাইকেল চুরি রোধে সোচ্চার হওয়া উচিত।

বাংলাদেশ মানবধিকার কমিশনের উপজেলা সাধারণ সম্পাদক প্রভাষক মোস্তাফিজুর রহমান বলেন, ইতিমধ্যে বেশ কিছু সাইকেল চুরি হয়েছে। সম্প্রতিকালে আবারো তা বেড়েছে। আমি মনে করি স্থানীয় পুলিশ প্রশাসনের গাফিলাতির কারণেই চোরের এত উৎপাত বেড়েছে। পুলিশ এখনই কঠোর হোক চুরি বন্ধ হয়ে যাবে বলে তিনি মন্তব্য করেন।

জানতে চাইলে অফিসার ইনর্চাজ(তদন্ত) আব্দুল লতিফ শেখ শুক্রবার মুঠোফোনে বলন, সাইকেল চুরি হচ্ছে এ রকম তথ্য আমাদের কাছে নেই। কেউ অভিযোগও করেনি।

(কেএস/এসপি/ফেব্রুয়ারি ২৬, ২০২১)