স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর সারদাগঞ্জ এলাকায় রুবেল হাসান(১৯)কে প্রতিশোধ নিতে গলা কেটে হত্যা করা হয় বলে জানায় পুলিশ।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে এ নিয়ে জিএমপি কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এমন দাবি করে হত্যাকান্ডের বিষয়ে বিস্তারিত বর্ণনা দেন উপ-পুলিশ কমিশনার (অপরাধ) জাকির হোসেন।

সংবাদ ব্রিফিংয়ে তিনি জানান, গত ২৬ফেব্রুয়ারি গাজীপুর সিটি করপোরেশনের সারদাগঞ্জ এলাকায় রুবেল হোসেন নামের অটো রিকশা চালক এক যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ওই হত্যাকান্ডের ঘটনায় তদন্ত করে জড়িতদের ধরতে অভিযানে নামে পুলিশ। তদন্তের এক পর্যায়ে পুলিশ জানতে পারে, ভিকটিম রুবেল হোসেন প্রতিবেশী এক নারীকে প্রায় উত্যক্ত করতেন। এরই জের ধরে ওই নারীর স্বামী আবু জাফর ওরফে আকাশের সঙ্গে তার শত্রুতা সৃষ্টি হয়। এরই জের ধরে আবু জাফর ওরফে আকাশ পূর্ব পরিকল্পনা অনুযায়ী তার সহযোগীদের নিয়ে রুবেলকে তার বাড়ি থেকে ডেকে নেয়। পরে সারদাগঞ্জ হাজী মার্কেট এলাকায় পতিত জমির ওপর রুবেলকে ছুরিকাঘাতে হত্যা করে অটো রিকশাটি নিয়ে পালিয়ে যায়।

পুলিশ শুক্রবার রাতে কাশিমপুরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে মূল পরিকল্পনাকারী আকাশকে গ্রেফতার করে। পরে তার দেয়া তথ্যমতে অপর আসামী ফরহাদ হোসেন, জহিরুল ইসলাম ও ইজিবাইকের ব্যাটারী ক্রেতা রাশেদ আহাম্মেদকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আকাশের কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত সুইচ গিয়ার উদ্ধার করা হয়েছে। নিহত রুবেল নওগাঁর রানীনগর থানার দেবরাগাড়ী এলাকার সিরাজুল ইসলামের ছেলে। তিনি করোনার কারণে কলেজ বন্ধ থাকায় অটো রিকশা চালাতেন বলে জানা গেছে।

(এস/এসপি/ফেব্রুয়ারি ২৭, ২০২১)