ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : বলিষ্ঠ নেতৃত্ব, পরিশ্রম আর মেধা মনননে সব সময় সুবর্ণচরে যার নাম আগে আসে তিনি আমিনুল ইসলাম রাজিব, তিনি গণসংযোগ, উঠৌন বৈঠক, হাট বাজারে মতবিনিমিয় সভা করে যাচ্ছেন প্রতিনিয়ত, জনগণের ভালো মন্ধে সব সময় পাশে থাকা রাজিবকে চেয়ারম্যান হিসেবে পেতে সাধারণ মানুষের আগ্রহ, দাবী দিন দিন বেড়েই চলছে, প্রতিপক্ষের সড়যন্ত্র আর সমালোচনা উপেক্ষা করে এলাকার উন্নয়ন কাজ করে যাচ্ছেন তিনি । ২নং চরবাটা ইউনিয়নে জনপ্রিয়তার শীর্ষে এখন আমিনুল ইসলাম রাজিব।

এক সময়ের তুখোড় ছাত্র নেতা বর্তমান সুবর্ণচর উপজেলা যুবলীগের আহবায়ক আমিনুল ইসলাম রাজিবকে আবারো ২ নং চরবাটা ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে পেতে চায় নোয়াখালী সুবর্ণচর উপজেলার ২ নং চরবাটা ইউনিয়ন জনসাধারণ।

মুজিব আদর্শের সৈনিক, পরিচন্ন তরুণ রাজনিতীবিদ আমিনুল ইসলাম রাজিব ২০০৮ সালে সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের আহবায়ক নির্বাচিত হন এবং ২০১২ সালে সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন সেই থেকে সুবর্ণচর উপজেলা ছাত্রলীগে সুসংগঠিত করতে দির্ঘ ১২ বছর পরিশ্রম করেছেন, তার হাতে গড়া ছাত্রলীগ আজ অধিক শক্তিশালী। দূর্নীতি, মদক মুক্ত করনে তার অবদান ছিলো সবার মুখে মুখে। ২০২০ সালের ডিসেম্বরে সুবর্ণচর উপজেলা যুবলীগের আহবায়ক নির্বাচিত হন, দায়ীত¦ পেয়ে সুনামের সহিত কাজ করছেন তিনি । নারী ধর্ষণ, স্কুল ছাত্রী নির্যাতন, অনিয়ম দূনিতীসহ একাধিক মামলায় জর্জরিত বর্তমান চেয়ারম্যান মোজাম্মেল থেকে মুক্তি পেতে চান সাধারন মানুষ।

২ নং চরবাটা ইউনিয়নের চেয়ারম্যান মরহুম মোশারেফ হোসেন মারা যাওয়ার পর উপ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়ে বিপুল ভোটে জয় লাভ করেন, দির্ঘদিন প্রায় ১ বছর চেয়ারম্যান থাকাবস্তায় করেছেন অনেক উন্নয়ন। বঙ্গকণ্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাততে শক্তিশালী করতে দিনরাত খেটেছেন চলেছেন।

আসন্ন ৭ এপ্রিল ২০২১ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রতিক নিয়ে ভোট করবেন বলে আশা ব্যাক্ত করেন তিনি। এলাকাবাসীর দাবী দলীয় সিদ্ধান্তে নৌকা প্রতিক দিলে আমিনুল ইসলাম রাজিব এলাকার উন্নয়নে আগের মতই কাজ করবেন। শান্তি , শৃঙ্খলা পিরে আসবে ২ নং চরবাটা ইউনিয়নে । এদিকে করোনা কালে নিজের জীবন বাজী রেখে অসহায় মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিয়েছেন তিনি।

এলাকার সার্বিক উন্নয়নে তিনি কাজ করছেন সমান তালে। চরবাটা ইউনিয়নের প্রতিটি গ্রামে চলছে রাজিবকে নিয়ে আলোচনা, সাধারণ মানুষ বলছেন, বর্তমান সময়ে যুবকরা এগিয়ে এলে সুন্দর সমাজ গঠন করা সম্ভব। এক সাক্ষাতকারে আমিনুল ইসলাম রাজিব বলেন” বঙ্গকণ্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গ্রাম হবে শহর এই মিশনকে সামনে রেখে, নেয়াখালীর উন্নয়নের রুপকার, দুখি মানুষের অতি আপনজন একরামুল করিম চৌধূরীর উন্নয়নকে এগিয়ে নিতে তারণ্যও অহংকার সাবাব চৌধুরীর নেতৃত্বে আমি মানুষের সেবা এবং মাদক সন্ত্রাস বন্ধ করে ছাত্র এবং যুব সমাজকে সাথে নিয়ে এলাকার সুবিধাবঞ্চিতদের মুখে হাঁসি ফোটাতে চাই”।

স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকগন মনে করেন, একজন স্বচ্ছ এবং পরিশ্রমি রাজনিতীবিদ জনপ্রতিনিধি হলে সমাজে অপরাধ কমে যাবে অনেকাংশে। এদিকে সুবর্ণচর উপজেলার ৮টি ইউনিয়নের প্রতিটি ইউনিয়নে এখনই শুরু হয়ে গেছে ভোটের হাওয়া। যে যার দলের প্রার্থীদের নিয়ে করছে আলোচনা।

(এস/এসপি/ফেব্রুয়ারি ২৭, ২০২১)