কক্সবাজার প্রতিনিধি : ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক কক্সবাজারের ১৭৩ শিশু সাংবাদিকদের সাংবাদিকতার পাশাপাশি তথ্য-প্রযুক্তিবান্ধব হতে উজ্জীবিত করেছেন।

প্রতিমন্ত্রী বলেছেন, “বঙ্গবন্ধু বলেছিলেন-সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। তোমাদের কথা যাবে বহুদূর, তোমরাও যাবে বহুদূর” সবার জন্যে শুভ কামনা করে এমন আশা রাখেন তিনি।
বিশ্বের শীর্ষ সব নেতাই শৈশব-কৈশোরে নৈতিকতা-সততার গুণে গুনান্বিত ছিলেন বলে তরুণদের উৎসাহ যোগান তিনি। ভবিষ্যতে সফল হয়ে সোনার বাংলা গড়তে নিজেদের মনোনিবেশ করার আহ্বান জানান পলক।

সোমবার বেলা ২.৩০ থেকে কক্সবাজারের সমুদ্র তীরবর্তী অভিজাত হোটেল ওশান প্যারাডাইস এর অনুষ্ঠিত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর হ্যালো’র কর্মসূচির শিশু সাংবাদিক উৎসবের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’র প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী জানান, সাংবাদিকতায় নৈতিকতা [ইথিকাল জার্নালিজম] খুব জরুরি। নৈতিকতার অবক্ষয় সমাজের সর্বস্তরে।
“শুধু গণমাধ্যম যদি ঠিক মতো কাজ করে এদেশের গণতন্ত্র সুসংহত হতে পারে, গণতান্ত্রিক প্রতিষ্ঠান সংহত হতে পারে, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো আরো কার‌্যকর হতে পারে” বলেন তিনি।
এ দেশের শিশুদের জন্য যতটকুকু করার ছিল তা এখনো করা হয় নি বলে মন্তব্য করে তাদের সামনের দিকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

তৌফিক ইমরোজ খালিদী বলেন, “আমাদের অনেক কিছু করার ছিল, অনেক কিছু দেওয়ার ছিল। আমাদের এ ব্যর্থতা ছাপিয়ে তোমরা এগিয়ে যাও। আমাদের গ্লানি তোমরাই মুছে দেবে।”
অনুষ্ঠানে জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৭৩ জন শিশুকে স্মারক দেওয়া হয়। এসময় স্থানীয় সাংসদ সাইমুম সারওয়ার কমল, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ খোরশেদ আরা হক, জেলা প্রশাসক মো. রুহুল আমিন, সার্ফার জাফর আলম, মুক্তিযোদ্ধা সৈয়দ রাগীর আলী উপস্থিত ছিলেন।

এতে স্বাগত বক্তব্য রাখেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের কক্সবাজার প্রতিনিধি শংকর বড়ুয়া রুমি। অনুষ্ঠানটি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এ সরাসরি ওয়েবকাস্ট করা হয়।

(টিটি/এটিআর/আগস্ট ২৫, ২০১৪)