গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিপ্লব কুমার দে’র বিরুদ্ধে করোনাকালিন সময়ে ক্ষতিগ্রস্থ কৃষক ও খামরীদের সরকারী প্রণোদনার অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

গোবিন্দগঞ্জ উপজেলার কৃষক ও খামারীদের উদ্যোগে রবিবার বেলা ১১ টা থেকে ঘন্টাব্যাপী রংপুর-বগুড়া মহাসড়কের গোবিন্দগঞ্জ পৌর শহরের চতুরঙ্গ মোড়ে এ মানববন্ধন পালিত হয়। মানববন্ধন চলাকালে খামারী ও কৃষকদের মধ্যে বক্তব্য রাখেন জুয়েল মিয়া, সজিব হোসেন, সানাউল ইসলাম, রেজাউল করিম, জোবাইদুর রহমান, এমদাদুল হক, লাল মিয়া, ওয়াহেদুল ইসলাম ও জগলুল হক । এসময় সংহতি প্রকাশ করে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাসদ নেতা রফিকুল ইসলাম রফিক, নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন ও নুর আলম আকন্দ। উপজেলার বিভিন্ন ইউনিয়নের শতাধিক কৃষক ও খামারী এ মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত ছিলেন।

বক্তারা করোনাকালিন সময়ে সরকারী বরাদ্দকৃত প্রণোদনার অর্থ প্রকৃত কৃষক ও খামারীদের মধ্যে বিতরণ না করে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিপ্লব কুমার দে বিভিন্ন দূর্নীতি ও স্বজনপ্রীতির মাধ্যমে স্বচ্ছল কৃষক ও খামারীদের মধ্যে বিতরণ করেছেন। পরে একটি বিক্ষোভ মিছিল উপজেলা পরিষদে গিয়ে নেতৃবৃন্দ দূর্নীতিবাজ প্রাণিসম্পদ কর্মকর্তার অপসারনের দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসকের নিকট একটি স্মারকলিপি প্রদান করে।

(এসআরডি/এসপি/ফেব্রুয়ারি ২৮, ২০২১)