রাজন্য রুহানি, জামালপুর : জামালপুর পৌরসভা নির্বাচনে দুটি কেন্দ্রে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রভাব বিস্তার ও ভোটারদের ভোট দিয়ে দেবার চেষ্টার সময় তিন পোলিং এজেন্টকে সাড়ে সাত হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে জামালপুর পৌরসভার পিটিআই (প্রাইমারি টিচার্স ইন্সটিটিউট) ও জাহেদা সফির মহিলা কলেজ কেন্দ্রে এই জরিমানা করেন বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন মুন জাহান লিজা।

জরিমানাপ্রাপ্তরা হলেন, শহরের ফুলবাড়িয়া এলাকার শামসুল হকের ছেলে পিটিআই কেন্দ্রের ধানের শীষ প্রতীকের পোলিং এজেন্ট এনামুল হক খান মিলন ও রেলগেইট এলাকার ইন্তাজ আলীর ছেলে বাবু এবং ফুলবাড়িয়া এলাকার আনোয়ার হোসেনের ছেলে জাহেদা সফির মহিলা কলেজ কেন্দ্রের পাঞ্জাবি প্রতীকের পোলিং এজেন্ট হুমায়ূন।

এ বিষয়ে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন মুন জাহান লিজা জানান, অর্থদণ্ডে দণ্ডিতরা বিভিন্ন প্রতীকের পোলিং এজেন্ট ছিলেন। তারা কেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টা করছিলেন। এছাড়া ভোটারদের ভোট দিয়ে দেবারও চেষ্টা করছিলেন। তারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় বাংলাদেশ দণ্ডবিধির ১৮৬০ এর ১৭১ (চ) ধারায় এনামুল হক খান মিলনকে ২ হাজার, বাবুকে ৫ শ টাকা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও হুমায়ূনকে ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ২৮, ২০২১)