মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : সম্প্রতি নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষের সময় ঘটনাস্থলে পেশাগত দ্বায়িত্ব পালনে সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে ঢাকায় একটি হাসপাতালে মৃত্যু হয় সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের। এ ঘটনার পর থেকে সারা দেশে জেগে উঠতে শুরু করেন গণমাধ্যম কর্মীরা। বিভিন্ন জায়গায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে ক্ষোভ প্রকাশ করেন সাংবাদিকরা। নৃশংস এই হত্যার প্রতিবাদে সারা দেশের মতো মৌলভীবাজারেও হয়েছে মানবন্ধন ও প্রতিবাদ সভা। 

রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১ টার দিকে মৌলভীবাজার শহরের চৌমুহনা চত্তরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর আয়োজনে সাংবাদিক নির্যাতন বন্ধ এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, কোম্পানীগঞ্জে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার সাথে জড়িতদের এখন পর্যন্ত চিহ্নিত করতে পারেনি প্রশাসন। আজকে আমরা দেখতে পাচ্ছি ক্ষমতাসীনদের ছত্রছায়ায় যারাই অপকর্ম করছে তাদের অপকর্ম প্রকাশ করতে গেলেই সাংবাদিকদের উপর নেমে আসে নির্যাতন,এটি বন্ধ করে সাংবাদিকদের কথা বলার স্বাধীনতা নিশ্চিত করতে হবে। এসময় বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইনের নামে কালো আইন বাতিলসহ এই মামলায় গাজিপুরের কাসিমপুর কারাগারে বন্দি লেখক মুসতাক আহমদের মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবি জানান।

কন্ঠরোধের কালো হাত, গুড়িয়ে দাও, পুড়িয়ে দাও শ্লোগানে অনুষ্ঠিত মানবন্ধনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি বেলাল তালুকদার এর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক এম এ কাইয়ুম সুলতান এর সঞ্চালনায় বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি বকসী ইকবাল আহমদ,সাংাদিক সৈয়দ রুহুল আমীন, চ্যানেল ২৪ প্রতিনিধি এম এ হামিদ, দৈনিক বাংলা একাত্তর প্রতিনিধি মোঃ আবাদুল কাইয়ুম,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর সহ সভাপতি সুধাংশু শেখর হালদার, সহ-সভাপতি মোস্তফা উদ্দিন, শ্রীমঙ্গল শাখার সাধারণ সম্পাদক আবুজার বাবলা, অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক শাহনেওয়াজ চৌধুরী সুমন, দৈনিক স্বাধীন বাংলা প্রতিনিধি রুমানা আক্তার শিপা প্রমুখ।

(একে/এসপি/ফেব্রুয়ারি ২৮, ২০২১)