আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : জেলার বানারীপাড়া উপজেলার চাখার ইউনিয়নের আলোচিত সৈয়দ হুমায়ুন কবির হত্যা মামলার জামিন প্রাপ্ত আসামিদের জামিন বাতিল করে স্বাক্ষীদের নিরাপত্তা প্রদান করাসহ দ্রুত মামলার নিস্পত্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার বেলা ১২ টায় নগরীর সদররোডে নিহতের পরিবারের সদস্যরা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। সূত্রমতে, ২০১৩ সালের ১৯ জুলাই হুমায়ুন কবির চাখার বাজারে জুম্মার নামাজ শেষে বাড়িতে ফেরার সময় পূর্ব পরিকল্পিতভাবে হত্যাকারী মজিবুল হক টুকু, জিয়াউল হক মিন্টুর নেতৃত্বে তাদের ১০/১২ জন সহযোগিরা ধারালো অস্ত্র, লোহার রড ও হাতুরি দিয়ে পিটিয়ে পায়ে পেরেক লোহা চুকানোসহ কুপিয়ে প্রকাশ্য দিবালোকে নির্মমভাবে হুমায়ুনকে হত্যা করে।

সূত্রে আরও জানা গেছে, দীর্ঘ ৭ বছরে এ চাঞ্চল্যকর হত্যা মামলা পরিচালনাকালে হত্যাকারী আসামিরা জামিনে এসে মামলার বাদি নিহতের ভাইসহ প্রত্যক্ষদর্শী স্বাক্ষীদের হুমায়ুন কবিরের মতো পরিস্থিতি হবে বলে হুমকি প্রদর্শন করে আসছে। এমনকি হত্যা মামলার স্বাক্ষীদের ওপর হামলা ও বিভিন্ন মামলা দিয়ে হয়রানী করার মাধ্যমে বাড়ি ছাড়া করা হয়েছে।

তাই মানববন্ধনের মাধ্যমে হত্যাকারীদের জামিন আদেশ বাতিল করে দ্রুত মামলার কার্যক্রম শেষ করার জন্য প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন। মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মামলার বাদি (নিহতের ভাই) সৈয়দ তরিকুল ইসলাম আপনুর, বোন শাহনাজ বেগম, আকতারুন্নেসা বেগম, ভাই সৈয়দ কায়কোবাদ, ভাতিজা সৈয়দ কোকো, মামলার স্বাক্ষী জাফর তালুকদার, খলিল হাওলাদার প্রমুখ।

(টিবি/এসপি/ফেব্রুয়ারি ২৮, ২০২১)