স্টাফ রিপোর্টার : ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, গ্রেফতারকৃত আট নেতাকর্মীর মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মিছিল নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে যাচ্ছে বাম জোটের ছাত্র সংগঠনগুলো। সোমবার (১ মার্চ) দুপুর ১২টায় শুরু হয় মিছিল।

মিছিলটি রাজু ভাস্কর্য থেকে শহীদ মিনার, দোয়েল চত্বর ও হাইকোর্টের মোড় হয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দিকে এগিয়ে যাচ্ছে। এর আগে তারা রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ করেন। মিছিলে নেতৃত্ব দিচ্ছেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফয়েজ উল্লাহ, ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফাসহ কয়েকজন।

সরকারবিরোধী লেখালেখির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত বছর ৬ মে লেখক মুশতাক আহমেদকে গেফতার করে র‌্যাব। বন্দী অবস্থায় গত ২৫ ফেব্রুয়ারি রাতে তার মৃত্যু হয়। এরপর থেকেই লেখক মুশতাক আহমেদের মৃত্যুতে বিভিন্ন সংগঠন জোরালো প্রতিবাদ কর্মসূচি পালন করছে। মুশতাকের মৃত্যুর ঘটনার পরিপ্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, গ্রেফতারকৃত আট নেতাকর্মীর মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে যাচ্ছে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো।

(ওএস/এসপি/মার্চ ০১, ২০২১)