রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কে বাস ধর্মঘট চলছে। রাঙ্গামাটি বাস মালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়নের ডাকে মঙ্গলবার সকালে এ ধর্মঘট শুরু হয়।

শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় সোমবার রাতে একটি দোকানের কর্মচারীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষে ৫ বাসশ্রমিক আহত হন। আহতরা হলেন- প্রদীপ, মামুন, রবি, রফিক ও জাহাঙ্গীর। এদের মধ্যে প্রদীপ ও জাহাঙ্গীরকে চট্টগ্রাম পাঠানো হয়েছে। বাকিদের রাঙ্গামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে এ ধর্মঘট পালন করা হচ্ছে।

রাঙ্গামাটি বাস মালিক সমিতির সভাপতি মঈনউদ্দিন সেলিম জানান, পরিবহন শ্রমিকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার করা না হলে মঙ্গলবার বাস ধর্মঘটের পর আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি জানান, রাঙ্গামাটি থেকে চলাচলকারী সকল সড়কে বাস ধর্মঘট পালিত হবে। তবে বাস ছাড়া অন্যান্য যানবাহন স্বাভাবিকভাবে চলবে বলেও জানান তিনি।

এদিকে, পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দু’জনকে আটক করেছে। আটক মনজুর হোসেন পুরাতন বাসস্ট্যান্ড এলাকার একটি দোকানের মালিক। অপরজন হলেন একই এলাকার হাফিজুল।

কোতোয়ালি থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) হাসান জানান, ঘটনার সঙ্গে জড়িত দু’জনকে আটক করা হয়েছে। তবে এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি বলে তিনি জানান।

(ওএস/এইচআর/আগস্ট ২৬, ২০১৪)