স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুর মেট্রোপলিটন কোনাবাড়ী থানার বাইমাইল এলাকায় কলোনীতে অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ১৭টি বাড়ির মালিকসহ ৫৭৪ পরিবার জেলা প্রশাসনের পক্ষ থেকে পাবে নগদ অর্থ, চাল ও টিন। এর মধ্যে শুধু ক্ষতিগ্রস্ত বাড়িওয়ালারা পাবেন টিন।  

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে এই প্রতিশ্রুতি দিয়েছেন গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম ।

এসময় গাজীপর জেলা কার্যালয়ের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কর্মকর্তা মো. ইসমাইল হোসেন, জেলা প্রশাসনের সহকারি কমিশনার মো. মাসুদুর রহমান, ১২নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্বাস উদ্দিন খোকন তার সাথে ছিলেন ।

এ সময় জেলা প্রশাসক বলেন, বুধবার জেলা প্রশাসনের পক্ষ থেকে দূযোগ ব্যবস্থপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রতি পরিবারকে ৩০ কেজি করে চাল দেয়া হবে। আর কলোনীর মালিকদের জন্য ঢেউটিন-টাকা ছাড়াও তাদের ক্ষতিগ্রস্ত ভাড়াটের প্রতি পরিবারের জন্য ৫ হাজার করে টাকা বরাদ্ধ চেয়ে মন্ত্রণালয়ে চাহিদা দেয়া হয়েছে। বরাদ্ধ পাওয়ার পর ওই টিন এবং টাকা বিতরণ করা হবে। ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য প্রয়োজন হবে ১৭ মেট্রিক টন চাল এবং প্রায় ২৮লাখ টাকা।

জয়দেবপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার তাশাররফ হোসেন জানান, গত রবিবার (২৮ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮ টার দিকে বাইমাইল এলাকার কয়েকটি কলোনীতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে ১৭টি বস্তির ৫৭৪টি কক্ষ ও মালামাল পুড়ে গেছে।

(এস/এসপি/মার্চ ০২, ২০২১)