তপু ঘোষাল, সাভার : রাজধানীর সন্নিকটে সাভার পৌর এলাকার আনন্দপুর বাসস্ট্যান্ডে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে রাব্বী নামে এক পুলিশ কনস্টেবল আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ ১০ জনকে গ্রেপ্তার করেছে। মঙ্গলবার রাত দুইটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের পূর্বপাশে আনন্দপুর বাসস্ট্যান্ডে ছুরিকাঘাতের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, সিটিলেন ও আনন্দপুর মহল্লার কয়েকজন সন্ত্রাসী ওই বাসস্ট্যান্ডে পার্ক করে রাখা বাসের স্টাফদের কাছে চাঁদা দাবি করে আসছিল। মঙ্গলবার রাতে সন্তাসীরা চাঁদার টাকা আনতে সেখানে গেলে একটি বাসের কনড্রাক্টর ইকবাল জাতীয় জরুরী সেবা সার্ভিস ৯৯৯-এ কল করেন। খবর পেয়ে পুলিশ সেখানে পৌছলে সন্ত্রাসীরা কনস্টেবল রাব্বীর (২৪) পেটে ছুরিকাঘাত করে। এসময় পুলিশ সদস্যরা ১০ জনকে আটক করে। রক্তাক্ত অবস্থায় রাব্বীকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সাভার মডেল থানা ওসি (তদন্ত) সাইফুল ইসলাম এ খবর নিশ্চিত করেছেন।

এ ঘটনায় বুধবার সকালে বাসের স্টাফ ইকবাল ও পুলিশ বাদি হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছে। গ্রেপ্তারকৃত ১০ জন ছাড়াও মামলায় অজ্ঞাতনামা আরো ১০জনকে আসামি করা হয়েছে। আটকৃতদের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়েছে।

(টিজি/এসপি/মার্চ ০৩, ২০২১)