এম এ হিরা, গোয়ালন্দ (রাজবাড়ী) : রাজবাড়ীর গোয়ালন্দে সোনালী ব্যাংক থেকে ফরিদা বেগম (৬৫) নামে এক মহিলা গ্রাহকের টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। 

বুধবার সকাল সারে ১১টার দিকে গোয়ালন্দ উপজেলা কমপ্লেক্স শাখায় এ ঘটনা ঘটে। ওই ব্যাংকে কোন সিসি ক্যামেরা না থাকায় ছিনতাইকারীকে সনাক্ত করা সম্ভব হয়নি।

ঘটনা স্থল থেকে জানা যায়, ওই মহিলা ও তার মেয়ে চাঁদনী (২৩) কে সাথে নিয়ে তার নিজ প্রয়োজনের ওই ব্যাকে গচ্ছিত রাখা তার একাউন্ট থেকে নগদ ৪০ হাজার টাকা উত্তোলন করেন। এ ব্যাকের ভিতরে কাউন্টারের সামনে বসে থাকা এক যুবক নিজেকে ব্যাংক কর্মচারী পরিচয় দিয়ে টাকা গুনে নেয়ার অনুরোধ জানান।

এক পর্যায় ওই যুবক মহিলার টাকা গণণনা করে দেয়ার কথা বলে টাকার বান্ডিল তার হাতে নিয়ে ব্যাংকের সামনে রাখা মোটর সাইকেলে উঠে পালিয়ে যায়। পরে ওই মহিলার ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলেও ছিনকারীকে তারা আটক করতে পারেনি। তবে ব্যাংকে কোন সিসি ক্যামেরা না থাকায় ছিনতাইকারী স্থানীয় নাকি বহিরাগত তা শনাক্ত করা সম্ভব হয়নি।

ওই মহিলা জানান, বুধবারে তিনি নিজ প্রয়োজনে ৪০ হাজার টাকা ব্যাংক থেকে উত্তোলন করেন। এরপর ব্যাংক কাউন্টারের সামনে বসে থাকা এক যুবক চেয়ার থেকে উঠে এসে সে নিজেকে ব্যাংক কর্মচারী পরিচয় দিয়ে টাকার বান্ডিলগুলো হাতে নিয়ে গুনতে থাকে। এক পর্যায় টাকাগুলো নিয়ে মোটর সাইকেলে বসে। এরপর টাকাগুলো ফেরত চাইলে সে দ্রুত মোটর সাইকেল নিয়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে সোনালী ব্যাংকের ম্যানেজার মাহাবুবুল আলম মিন্টু বলেন, গ্রাহকদের অসাবধানতার কারনে এমন ছিনতাইয়ের ঘটনা ঘটছে। নগদ টাকা পয়সার ব্যাপারে গ্রাহক শতর্ক না হলে আমরা কি আর করতে পারি।

এক প্রশ্নের জবাবে সোনালী ব্যাংক রাজবাড়ী জেলার এজিএম শাহাদৎ হোসেন নিন্টু বলেন, রাজবাড়ীতে সোনালী ব্যাংকের ১২টি শাখার কোথাও সিসি ক্যামেরা স্থাপন করা হয়নি। তবে উর্দ্ধোতন কর্তৃপক্ষের কাছে লিখিত ভাবে জানানো হয়েছে। হয়ত দ্রুত এ সব শাখায় সিসি ক্যামেরা বসানো হবে।

(এইচ/এসপি/মার্চ ০৩, ২০২১)