ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালীতে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে শিশু কিশোরদের বিনোদন মূলক অনুষ্ঠান কিচিরমিচির এর ৯ম বর্ষপূর্তি । একই সাথে উদ্বোধন হয়েছে কিচিরমিচির ফাউন্ডেশন নামে একটি শিশুতোষ সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন । গত শনিবার বিকালে  কিচিরমিচির ফাউন্ডেশনের উদ্বোধন করেন নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খাঁন সোহেল। ৩ পর্বের অনুষ্ঠানের ২য় পর্ব শুরু হয় বিকাল ৩টা হতে। শুরুতেই কিচিরমিচির ফাউন্ডেশেনের লোগো উম্মোচন করেন মেয়র । একই সাথে মুক্ত আকাশে পায়রা উন্মুক্ত করেন নগর পিতা।

এরপর ৯ম বর্ষপূর্তির কেক কাটেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন শিশু কিশোরদের সঠিক পথে রাখতে কিচিরমিচির ফাউন্ডেশন অতীব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ক্রীড়া ,শিক্ষা ও সাংস্কৃতিক এবং সমাজ সেবা মূলক যে কোন কাজে কিচিরমিচির ফাউন্ডেশনের পাশে থাকবেন।

একই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নুর আলম সিদ্দীকি রাজু, নোয়াখালী আবহাওয়া পর্যবেক্ষণাগার এর ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম, ঢাকা হাইকোর্টের আইনজীবী ওমর ফারুক, পৌরকল্যাণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জাহান আক্তার, খাদেমূল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহীন আক্তার ,বীর মুক্তিযোদ্ধা আবদুল মন্নান সহ আরো অনেকে।

এর আগে সকালে ফিতা কেটে ১ম পর্বের ক্রীড়া অনুষ্ঠানের উদ্বোধন করেন ঢাকা হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হসপিটালের ফিজিওলজি বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ নাজনীন আক্তার। ১ম পর্বের ক্রীড়া প্রতিযোগিতা চলে দুপুর ১টা পর্যন্ত। ক্রীড়া প্রতিযোগিতায় শিশু কিশোরদের পাশাপাশি খেলাধূলায় অংশ নেন সব বয়সের নারী পুরুষ। কিচিরমিচির ফাউন্ডেশনের সভাপতি ওহিদুল ইসলাম শিপনের সভাপতিত্বে স্বাস্থ্যবিধি মেনে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনীর মধ্য দিয়ে শেষ হয় ১ম ও ২য় পর্বের অনুষ্ঠান। অনুষ্ঠানের শেষে সকল অতিথি কে সম্মাননা স্মারক প্রদান করে কিচিরমিচির ফাউন্ডেশন।

সন্ধ্যায় রনি ফিউচারিং এর সৌজন্যে আয়োজন করা হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করনে জনপ্রিয় সংগীত তারকা রায়হান ,প্রিতম,মীম ,নকুল ও কিচিরমিচির ফাউন্ডেশেনের সদস্য মুন্নী সহ নোয়াখালীর খ্যাতিমান সংগীত শিল্পীরা। নৃত্য পরিবেশন করেন কিচিরমিচির এর সদস্য সায়েম, স্বর্ণা ও লামিয়া। অনুষ্ঠানটি আয়োজন করা হয় নোয়াখালী সরকারি মহিলা কলেজ সংলগ্ন ভেন্ডার বাড়ি পাশের খেলার মাঠে।

কিচিরমিচির ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক গোলাম রাব্বানী রনির তত্বাবধানে সফল ভাবে আনন্দমুখর পরিবেশে সমাপ্তি ঘটে কিচিরমিচির অনুষ্ঠানের ৯ম বর্ষপূর্তি ও কিচিরমিচির ফাউন্ডেশেনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানের।

(এস/এসপি/মার্চ ০৩, ২০২১)