তপু ঘোষাল, সাভার : রাজধানীর সন্নিকটে সাভারের আশুলিয়ায় গত বছর হওয়া ডাকাতির ঘটনায় ২ ডাকাতকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ উত্তর (ডিবি)।

বুধবার (৩ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ উত্তরের উপপরিদর্শক ওসমান গনি। এর আগে সোমবার দিবাগত রাতে আশুলিয়ার মরাগাঙ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হল- ময়মনসিংহ জেলার কোতোআলী থানার শাহ বয়রা এলাকার খোরশেদ আলমের ছেলে আকাশ (২৬) ও ময়মনসিংহ জেলা সদরের নারায়ণপুর গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে আলআমিন (২৮)। তারা দীর্ঘদিন ধরে ডাকাতি করে আসছিল।

ডিবি পুলিশ জানায়, গত বছরের জুন মাসে আশুলিয়ার জিরাবো বাস স্ট্যান্ডের মা মিষ্টান্ন সুইটমিট হোটেলে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির মালিক একটি ডাকাতির মামলা দায়ের করলে তদন্তভার ডিবি পুলিশকে দেওয়া হয়। পরে দীর্ঘ তদন্তের পর গতকাল রাতে আশুলিয়ার মরাগাঙ এলাকা থেকে ডাকাতির সাথে জড়িত দুই ডাকাতকে গ্রেপ্তার করা হয়। এসময় ডাকাতি হওয়া মোবাইল ও কিছু টাকা উদ্ধার করা হয়।

এব্যাপারে উপপরিদর্শক ওসমান গনি জানান, ডাকাতদের গ্রেপ্তার করে আদালতে পাঠালে তারা স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়। ছিনতাই ও ডাকাতি তাদের মূল পেশা। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা আছে। এঘটনায় জড়িত বাকি আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

(টিজি/এসপি/মার্চ ০৪, ২০২১)