স্পোর্টস ডেস্ক : পাকিস্তান সুপার লিগে নিয়মিতই রান করে যাচ্ছেন দেশটির আইকনিক ব্যাটসম্যান বাবর আজম। জাতীয় দলের অধিনায়ক হলেও পিএসএলে তার দলের অধিনায়ক ইমাদ ওয়াসিম। যে কারণে নেতৃত্বের চাপ দুরে সরিয়ে রেখে নিশ্চিন্তেই ব্যাট করে যেতে পারছেন বাবর আজম।

বুধবার রাতেও অসাধারণ ব্যাটিং করলেন পাকিস্তানি এই ব্যাটসম্যান। মূলতঃ তার ব্যাটিং তাণ্ডবেই পেশোয়ার জালমির বিপক্ষে ৬ উইকেটের অসাধারণ এক জয় এনে দিয়েছে করাচি কিংসকে বিগ স্কোরিং ম্যাচ হওয়ার পরও বাবর আজমের সঙ্গে আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবির ব্যাটিংই করাচির জয়ে মূল ভূমিকা পালন করেছে।

১৮৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ৩ বল হাতে থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় করাচি। বাবর আজম অপরাজিত থাকেন ৭৭ রানে এবং মোহাম্মদ নবি করেন ৬৭ রান।

১৮৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর শুরুতেই শারজিল খানের উইকেট হারিয়ে বিপদে পড়ে করাচি। এরপরই বাবর আজম আর জো ক্লার্ক জুটি বাধেন। ২২ রানের জুটি গড়ার পর ১৭ রান করে বিদায় নেন জো ক্লার্ক। কলিন ইনগ্রাম আউট হন মাত্র ৩ রান করে।

এরপরই ১১৮ রানের জুটি গড়েন বাবর আজম এবং মোহাম্মদ নবি। তাদের এই জুটির ওপর ভর করেই মূলতঃ জয় পায় করাচি কিংস। ৩৫ বলে ৮ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৬৭ রান করেন মোহাম্মদ নবি। ৪৭ বলে ৬ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৭৭ রানে অপরাজিত থেকে জয় নিয়েই মাঠ ছাড়েন বাবর আজম। ১৬ রানে অপরাজিত ছিলেন ড্যানিয়েল ক্রিশ্চিয়ান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রবি বোপারার ৫৮ এবং শেরফান রাদারফোর্ডের ৪৬ রানের ওপর ভর করে ৫ উইকেট হারিয়ে ১৮৮ রান সংগ্রহ করে পেশোয়ার জালমি। কামরান আকমল করেন ২১ রান। মোহাম্মদ আমির এবং মোহাম্মদ ইলিয়াস নেন ২টি করে উইকেট।

এই জয়ে পিএসএলের পয়েন্ট টেবিলে শীর্ষে অবস্থান করছে করাচি কিংস। ৫ ম্যাচে ৩ জয়ে তাদের পয়েন্ট ৬। সমান পয়েন্ট পেশোয়ার জালমি এবং ইসলামাবাদ ইউনাইটেডের। তবে, রান রেটে পিছিয়ে রয়েছে তারা। যদিও ইসলামাবাদ খেলেছে এক ম্যাচ কম।

(ওএস/এসপি/মার্চ ০৪, ২০২১)