আবুল কালাম আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর পাংশা উপজেলার পাট্টা ইউনিয়নকে সন্ত্রাস ও মাদকমুক্ত করে মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তুলতে আওয়ামী লীগের মনোনয়ন পেতে চান ইউনুস আলী বিশ্বাস।তিনি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রতিটি মহল্লায় মহল্লায় জনসংযোগে ব্যস্ত সময় পার করছে এই সমাজ সেবক।        

উল্লেখ্য, ইউনিয়ন আওয়ামিলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ইউনুস আলী বিশ্বাস রাজনীতির সফল এক নেতৃত্বের নাম। যার রক্তের সাথে জড়িয়ে আছে আওয়ামী লীগের রাজনীতি। তিনি ১৯৯৬ সালে পাট্টা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ২০০৬ সালের শেষে ইউনিয়ন আওয়ামি লীগের সাংগঠনিক সম্পাদক পদে দায়িিত্ব পালন করেন।

সাবেক এই আওয়ামী নেতা নেতৃত্ব দিয়ে আসেছেন অনেক সংগঠনে। বর্তমান সময়ে তিনি বাহের মোড় বাজার বনিক সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক, এবং বাহের মোড় মসজিদের সভাপতি হিসেেব দায়িিত্ব পালন করছেন। এছাড়া তিনি কর্মক্ষষেত্রে বি এন্ড ডি ব্রিকস এর মালিক, রয়েছে একাধিক জুট মিলের ডিলার ব্যবসা, পাট্টা জোনা উচ্চ বিদ্যালয়ে দান করেছেন ১ একর জমি। এছাড়াও করোনা কালীনসময়ে পাশে দাড়িয়েছেন এলাকা সহ আশপাশের বিভিন্ন এলাকার হত-দরিদ্র মানুষের পাশ।

রাজনীতির এ বন্ধুর পথে হেঁটে চলা খুব একটা সহজ ছিলনা তার জন্য। তারপর, এই ত্যাগী নেতা রাজনীতির সাথে জড়িত হন এবং জনগণের সেবায় নিজেকে নিয়োজিত করেন।

ছোটবেলা থেকে রাজনীতি সচেতন সাবেক এই ছাত্র নেতা ও বর্তমান আওয়ামীলীগ নেতা তার নিজ এলাকার মানুষের দাবির মুখে অবশেষে পাট্টা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজের সম্মতির কথা ব্যক্ত করেছেন এবং নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

তার এই রাজনৈতিক জীবনে এসেছে নানান প্রতিকূলতা, হামলা, মামলা, নির্যাতনের শিকার । সকল প্রতিকূলতা পেরিয়ে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে এবং জনগণের ভালোবাসায় শিক্ত হয়ে সফল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সফল নেতৃত্বের প্রতি আস্থা রেখে তার সাংগঠনিক দ্বায়িত্ব পালন করে চলেছেন।

ইউনিয়ন আওয়ামী লীগের নেতা ইউনুস আলী বলেন, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাট্টা ইউনিয়ন বাসীর সেবা করতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী। মনোনয়ন নিয়ে ইউনিয়ন বাসীর সেবা করা সহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা গড়তে কাজ করবো।

(একে/এসপি/মার্চ ০৫, ২০২১)