রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার বাবুলিয়া সেবা সংসদ এর পক্ষ থেকে মাদক বিরোধী র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৮টায় সাতক্ষীরা সদর উপজেলার বাবুলিয়া বাজার থেকে র‌্যালিটির উদ্বোধন ঘোষণা করেন সংগঠণটির সভাপতি সারাঈ মোঃ কাওছার।

র‌্যালিটি বাবুলিয়া বাজার থেকে বের হয়ে সীমান্তবর্তী ভোমরা স্থলবন্দর, কলারোয়ার কেড়াগাছি হরিদাস ঠাকুরের আশ্রম, সোনাবাড়িয়া মঠ, যুগিখালির জাহাজমারি, যশোরের কেশবপুরের ঝাঁপা বাওড়,ও সাগরদাঁড়ি মাইকেল মধুসূধন দত্তের স্মৃতি বিজড়িত মধু মেলার স্থান ঘুরে বিকেলে সাতক্ষীরায় ফিরে আসে।

র‌্যালিতে বাবুলিয়া সেবা সংসদের সহসভাপতি ডাঃ ইসরাইল, সাধারণ সম্পাদক অধ্যাপক রজব আলী, কোষাধ্যক্ষ বিশিষ্ঠ সমাজসেবক মহিবুল্লাহ, মৎস্যবিদ জাহিদুর রহমান, মাষ্টার রাজমুস শাহাদাৎ পলাশ, ডাঃ শাহীন, রাহাত হোসেন, সাংবাদিক মোতাহার নেওয়াজ মিনাল, ইউপি সদস্য সামছুর রহমান, ও চিত্র শিল্পী শাহীন, সাংবাদিক রঘুনাথ খাঁ, কলারোয়া রিসোর্স সেন্টারের কম্পিউটর অপারেটর মোঃ কামরুজ্জামানসহ ৮৭টি মোটর সাইকেলে ১৭৪ জন অংশ নেন।

পথিমধ্যে তারা বিভিন্ন স্থানে অবস্থান করে মাদকের ভয়াবহ ছোবলের ফলে দেশ ও সমাজের বিপর্যয়ের কথা তুলে বলেন, যে পরিবারে একজন মাদকাসক্ত সেই পরিবারটি ক্রমশঃ ধ্বংসের দার গোড়ায় পৌঁছে যায়। মাদকের ফলে বিপর্যস্ত হয় শিক্ষাঙ্গণ। যাহা পরবর্তীতে দেশ ও সমাজকে উন্নয়নের অগ্রযাত্রার অভিশাপ হয়ে দাঁড়ায়। তাই সাতক্ষীরা জেলার সুন্দরবনসহ দীর্ঘ ১৩৮ কিলোমিটার ভারত সীমান্ত দিয়ে যাতে ফেনসিডিল, ইয়াবা, গাজা, চোলাই মদসহ বিভিন্ন নেশাজাত দ্রব্য সহজে বাংলঅদেশে না ঢুকতে পারে সেজন্য প্রশাসনের সঙ্গে সীমান্ত গ্রামবাসি ও সাধারণ মানুষের ভূমিকা রাখ তে হবে। মাদক সেবীদের ঘৃণার চোখে না দেখে তাদেরকে যাতে স্স্থুতা লাভ করতে পারে সেজন্য পারিবারিক ভালবাসার বন্ধনকে মজবুত করতে হবে।

(আরকে/এসপি/মার্চ ০৬, ২০২১)