আবুল কালাম আজাদ, রাজবাড়ী : প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে উদযাপন হলো ঐতিহাসিক ৭ মার্চ। জাতীয় দিবস হিসেবেই সারাদেশে দিবসটি পালনের নির্দেশনা দেয়া হয়েছে বলে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের দেওয়া তথ্য সূত্রে জানা যায়।

রবিবার (৭ মার্চ) রাজবাড়ীর পাংশা শিল্পকলা একাডেমির অডিটোরিয়াম কক্ষে বাংলাদেশ পুলিশের উদ্যোগে পাংশা মডেল থানার আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূরান্ত সুপারিশ প্রাপ্তিকে কেন্দ্রে রেখে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাহাদাত হোসেনের সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী, পাংশা পৌরসভার নব-নির্বাচিত মেয়র ওয়াজেদ আলী মাস্টার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম ব্যুরো, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শফিকুল মোরশেদ আরুজ, জেলা ও উপজেলা পর্যায়ের সাংবাদিকবৃন্দ, ইউপি চেয়ারম্যান ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

৭ই মার্চ ও বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির এই অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা পর্যায়ক্রমে তাদের বক্তব্য প্রদান করেন। আলোচনা ও বক্তব্য প্রদান শেষে স্থানীয় ও অতিথি শিল্পীদের নিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে ৭ই মার্চ উদযাপনে দেশের মন্ত্রী পরিষদের সদস্য ও মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ভাষনকে উপস্থাপন করা হয়।

(একে/এসপি/মার্চ ০৭, ২০২১)