লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের চাঞ্চল্যকর কনিকা দেবনাথ হত্যা মামলার এজাহারভুক্ত আসামিকে জেল হাজতে প্রেরণ করেছে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

গত ১৬ জানুয়ারী ২০১৯ তারিখে শ্বশুর বাড়ির লোকজন কর্তৃক শারীরিক, মানসিক ও পারিবারিক নির্যাতনে গৃহবধূ কনিকা দেবনাথকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগে পিবিআই এর দেওয়া চার্জশীটের ভিত্তিতে আসামীকে জেলহাজতে প্রেরন করা হয়।

বাদী পক্ষের আইনজীবী মিজানুর রহমান বলেন, আসামী পলাশ দেবনাথ জামিনের আবেদন চেয়ে আদালতে আত্মসমর্পণ করে। বিজ্ঞ আদালত বাদী বিবাদী পক্ষের কৌশলীদের বক্তব্য শুনে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

মামলার বাদী ও কনিকার পিতা মোহন দেবনাথ বলেন, দেরীতে হলেও আসামীকে আইনের আওতায় আনতে পেরে কিছুটা হলেও মানসিক শান্তি পেয়েছি। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে তিনি আরো বলেন, তাদের কঠোর শাস্তি দিলে ভবিষ্যতে অন্য কোন শ্বশুর বাড়ির লোকজন গৃহবধূকে নির্যাতনের সাহস পাবেনা। এতে করে আর কোন মায়ের বুক খালি হবেনা।

উল্লেখ্য, কনিকা দেবনাথকে শশুর বাড়ির লোকজন শারীরিক ও মানসিক নির্যাতন করে গলা টিপে হত্যা করে ঝুলিয়ে রাখে।

পরে শশুরবাড়ির লোকজন আত্মহত্যা বলে প্রচার করে,এরপর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয় যার নং সি আর ৩৬৪/১৯।

পুলিশি তদন্তে মামলাটি হত্যা প্রমানিত না হওয়ায় বাদী পুনঃ তদন্তের জন্য পিবিআই নোয়াখালী বরাবর আবেদন করে।পিবিআই নোয়াখালী ঘটনা তদন্তে সত্যতা পেয়ে নারী ও শিশু দমন নির্যাতন আইনে গৃহবধূর কনিকা দেবনাথের স্বামী পলাশ দেবনাথকে অভিযুক্ত করে ৩১/০১/২০২১ তারিখে উক্ত মামলার চার্জশিট দাখিল করে।

(এস/এসপি/মার্চ ০৮, ২০২১)