আন্তর্জাতিক ডেস্ক : গ্রিসে এবার এক মাস বয়সী শিশু করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। কিছুদিন আগেই তার দেহে করোনার উপস্থিতি ধরা পড়ে। সে ছিল দেশটির সর্বকনিষ্ঠ শিশু যার দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

গ্রিসে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে প্রায় ৬ হাজার ৮শ জন। দেশটির প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিতসোতাকিস এক টুইট বার্তায় বলেন, ‘দুঃখজনক যে করোনা মহামারিতে আমাদের দেশের সর্বকনিষ্ঠ একজনের মৃত্যু হয়েছে।’

৩৭ দিনের শিশুটি ১৭ দিন করোনার সঙ্গে লড়াই করেছে। কিন্তু শেষ পর্যন্ত সে মৃত্যুর কাছে হেরে গেছে। এর আগে এত কম বয়সী কোনো শিশুর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়নি।

প্রধানমন্ত্রী কিরিয়াকোস বলেন এই ঘটনা মেনে নেয়ার মতো নয়। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ওই শিশুটিকে ফেব্রুয়ারির মাঝামাঝিতে জ্বরে আক্রান্ত অবস্থায় অ্যাথেন্স চিলড্রেন হাসপাতালে ভর্তি করা হয়। এর পরদিনই তাকে ইন্টেন্সিভ কেয়ারে ভর্তি করা হয়। গত রোববার তার মৃত্যু হয়েছে।

দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় সরকারি হাসপাতালগুলোর ইন্টেন্সিভ কেয়ারেও চাপ বেড়ে গেছে। কর্মকর্তারা জানিয়েছেন, সম্প্রতি করোনার ব্রিটিশ ধরনটি গ্রিসে ছড়িয়ে পড়েছে। ফলে সংক্রমণ দ্রুত গতিতে বাড়ছে।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান বলছে, গ্রিসে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৬ হাজার ২৮১ জন। এর মধ্যে মারা গেছে ৬ হাজার ৭৯৭ জন। ইতোমধ্যেই সেখানে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৭৬ হাজার ৭৮ জন। এছাড়া করোনার অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৩ হাজার ৪০৬।

(ওএস/এসপি/মার্চ ০৯, ২০২১)