জকিগঞ্জ (সিলেট) প্রতিনিধি : মানুষের অজ্ঞতাকে পুজি করে দেশে দুর্নীতির ডালপালা বিস্তার হয়েছে। নাগরিকদের সচেতন করে গড়ে তুললেই দুর্নীতি ও ঘুষ মুক্ত সমাজ গড়া সম্ভব।

ভূমি অফিসের একটি নামজারীতে মাত্র ১০৭০ টাকা খরচ হওয়ার কথা থাকলেও দালাল ও অসৎ ভূমি অফিসের লোকজনের খপ্পরে পড়ে মানুষ টাকাপয়সাসহ নানা হয়রানীর শিকার হয়।

দুর্নীতিমুক্ত ও দ্রুত নাগরিক সেবা দেয়ার লক্ষ্যে সরকার সর্বক্ষেত্রে ই-নামজারী চালু করেছে।ফলে কোন ফাইলই অযথা ফেলে রাখা সম্ভব নয়। জবাবদিহিতার পাশাপাশি দ্রুত সেবা দেয়াই সরকারের লক্ষ্য। ভূমি সংক্রান্ত কাজে দালালের স্মরণাপন্ন না হয়ে সরাসরি সহকারী কমিশনার ভূমির সাথেযোগাযোগ করার আহবান জানান বক্তারা।

স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো অপারেশন এজেন্সি (জাইকা) আয়োজিতভূমি ব্যবস্থাপনা ও ই-নামজারী বিষয়ক ৩দিন ব্যাপী কর্মশালার শেষ দিনে গতকাল বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার, প্যানেল চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, ভাইস চেয়ারম্যান আব্দুস সবুর, ইউপি চেয়ারম্যান কবির আহমদ, আব্দুস সালাম চৌধুরী, মহসিন মর্তুজা টিপু, আব্দুর রাজ্জাক রিয়াজ, প্রধান শিক্ষক কুতুব উদ্দিন, প্রধান শিক্ষক খলিল উদ্দিন, উপজেলা কৃষকলীগ সভাপতি আব্দুল আহাদ, কন্টেকটার এসোসিয়েশনের সহসভাপতি মুহিবুর রহমান সাবুল প্রমূখ।

(এসপি/এসপি/মার্চ ১০, ২০২১)