রাজশাহী প্রতিনিধি : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্ব পালন করতে গিয়ে চিকিত্সকদের হামলার অন্তত ১০ জন সাংবাদিক আহত হয়েছেন। এ সময় সাংবাদিকদের ক্যামেরা ভাঙচুরের ঘটনা ঘটে। রোববার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

এদিকে ঘটনার সময় দায়িত্বে অবহেলার জন্য বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাঈদুর রহমানকে সাময়িক প্রত্যাহার করা হয়েছে।

আহত সাংবাদিকরা হলেন- চ্যানেল ২৪ এর ক্যামেরাপারসন আবু রায়হান, রিপোর্টার আবরার শাহির, দৈনিক সোনার দেশের সালাউদ্দিন, মাছরাঙ্গা টেলিভিশনের মাসুদ, ইন্ডিপেন্ডেন্ট টিভির জাফর ইকবাল লিটন, এটিএন নিউজের রুবেল ও যমুনা টিভির ক্যামেরাপার্সন রাসেল।

এদের মধ্যে গুরুতর আহত আবু রায়হান (চ্যানেল২৪) ও রাসেল মাহমুদকে (যমুনা টিভি) স্থানীয় একটি হাসপাতালে হাসপাতালে ভর্তি করা হয়। রাসেলের অবস্থার অবনতি হলে অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে আসা হয়। বাকি সাংবাদিকদের স্থানীয়ভাবে চিকিত্সা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হাসপাতালে চিকিত্সা নিতে আসা রোগীর স্বজনদের সঙ্গে ইন্টার্ন চিকিত্সকদের হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে চিকিত্সকরা তাদেরও ওপর চড়াও হয়।

খবর পেয়ে সদর আসনের সংসদ সদস্য ও রামেক হাসপাতাল পরিচালনা কমিটির সভাপতি ফজলে হোসেন বাদশা, সংসদ সদস্য আয়েন উদ্দীন, সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এবং মহানগর পুলিশ কমিশনার ব্যারিস্টার মাহাবুবুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

(ওএস/এটি/এপ্রিল ২১, ২০১৪)