আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : আটকের পর হাতে হাতকড়া পরিয়ে অমানুষিক নির্যাতনের পর ইয়াবা দিয়ে মারুফ সিকদার (২১) নামের এক যুবককে মামলায় জড়ানোর ঘটনায় তদন্ত কমিটি গঠণ করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার সকালে বরিশাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অভিযুক্ত পরিদর্শক আব্দুল মালেক তালুকদারকে ক্লোজ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বরিশালের বিভাগীয় প্রধান অতিরিক্ত পরিচালক পরিতোষ কুমার কুন্ডু। তিনি বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ আহসানুল জব্বার অভিযোগের তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন। তার নির্দেশনা পেয়ে বৃহস্পতিবার সকাল থেকে তদন্তের কাজ শুরু করা হয়েছে। এর আগে মহাপরিচালক বুধবার সকালে এ নির্দেশনা দিয়েছেন।

উল্লেখ্য, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও ছড়িয়ে পরে। ভিডিওতে দেখা যায়, বরিশাল মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদফতরের পরিদর্শক আব্দুল মালেক তালুকদার তার নিজ কার্যালয়ে মারুফ সিকদার নামের এক যুবকের হাতে হাতকড়া পরিয়ে লাঠি দিয়ে বেধরক পেটাচ্ছেন।

একপর্যায়ে পরিদর্শক মালেক তার পা দিয়ে মারুফের মাথা মেঝেতে চেঁপে ধরে মারধর করেন। পরবর্তীতে মারুফের হাতে পাঁচ পিস ইয়াবা দিয়ে ওই ইয়াবা তার (মারুফ) বলে জোরপূর্বক স্বীকারোক্তি আদায় করে তাকে মামলায় জড়িয়ে জেলহাজতে প্রেরণ করা হয়। নির্যাতনের স্বীকার ভূক্তভোগি যুবক মারুফ নগরীর কাউনিয়া বিসিক রোডস্থ বেগের বাড়ি এলাকার বাদশা সিকদারের পুত্র।

মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদফতরের বরিশালের বিভাগীয় প্রধান অতিরিক্ত পরিচালক পরিতোষ কুমার কুন্ডু বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পরিদর্শক আব্দুল মালেক তালুকদারের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত করা হচ্ছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে ঘটনার প্রতিবেদন প্রধান কার্যালয় প্রেরণ করা হবে।

(টিবি/এসপি/মার্চ ১১, ২০২১)