আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলার শংকরপাশা গ্রামে এক বখাটের অব্যাহত হুমকির মুখে কলেজে যাওয়া বন্ধ করে দিয়েছে দু’কলেজ ছাত্রী। এ ঘটনায় থানায় মামলা দায়ের করায় সংখ্যালঘু সম্প্রদায়ের এক ছাত্রীর পরিবারকে বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শনসহ হত্যার হুমকি দিয়ে আসছে বখাটে ও তার সহযোগীরা।

জানা গেছে, গৌরনদী গার্লস হাইস্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্রী শংকরপাশা গ্রামের সংখ্যালঘু সম্প্রদায়ের বাবুলাল দাসের মেয়ে তৃষ্ণা ও দুলাল সরদারের মেয়ে মৌসুমীকে কলেজে আসা-যাওয়ার পথে প্রায়ই যৌণ হয়রানী করে আসছিলো একই গ্রামের মৃত মোসলেম সরদারের বখাটে ছেলে সাদ্দাম সরদার (২৬)। এ ব্যাপারে মৌসুমীর বাবা বখাটের পরিবারের কাছে বিচার দিলে বখাটে সাদ্দাম আরো ক্ষিপ্ত হয়। তার অব্যাহত হুমকির মুখে প্রায় দু’মাস ধরে কলেজে যাওয়া বন্ধ করে দিয়েছে মৌসুমী।

অপরদিকে সোমবার দুপুরে অপর কলেজ ছাত্রী তৃষ্ণা কলেজ থেকে বাড়ি ফেরার পথে পিঙ্গলাকাঠী গ্রামের জাহাঙ্গীর সরদারের বাড়ির পাশের বাগানের সন্নিকটে পৌঁছলে বখাটে সাদ্দাম কলেজ ছাত্রীকে ঝাঁপটে ধরে ধর্ষণের উদ্দেশ্যে বাগানে নেয়ার জন্য টানা হেচড়া শুরু করে। এ সময় ওইছাত্রী ডাকচিৎকার শুরু করলে সাদ্দাম পালিয়ে যায়।

এ ঘটনায় কলেজ ছাত্রীর বাবা ওইদিন রাতে বাদি হয়ে গৌরনদী থানায় বখাটে সাদ্দামের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার খবর পেয়ে বখাটে সাদ্দাম ও তার সহযোগীরা মামলা প্রত্যাহারের জন্য পরিবারের সদস্যদের বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে। অন্যথায় কলেজ ছাত্রীকে অপহরনেরও হুমকি দেয়া হয়। বখাটেদের হুমকির মুখে মঙ্গলবার থেকে তৃষ্ণাও কলেজে যাওয়া বন্ধ করে দিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বখাটে সাদ্দাম দীর্ঘদিন থেকে স্কুল-কলেজগামী ছাত্রীদের যৌন হয়রানী করে আসছে। এ নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদে একাধিকবার সালিশ বৈঠক হলেও তাকে তার অপকর্ম থেকে ফেরানো যাচ্ছেনা। গৌরনদী থানার ওসি আবুল কালাম জানান, বখাটে সাদ্দামকে গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে।

(টিবি/এএস/আগস্ট ২৬, ২০১৪)