শেরপুর প্রতিনিধি : পড়ালেখার পাশাপাশি নেতৃত্বের গুনাবলী বিকাশের জন্য শেরপুরে জমসেদ আলী মেমোরিয়াল কলেজে শিক্ষার্থীদের  ‘নেতৃত্ব ও উন্নয়ন’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ২৬ আগস্ট মঙ্গলবার কলেজ অডিটরিয়ামে এ সেমিনারের আয়োজন করে ওয়ার্ল্ড ভিশন অব বাংলাদেশ শেরপুর এডিপি’র শিক্ষা প্রকল্প।

কলেজ অধ্যক্ষ মো. মহিদুল ইসলাম সেমিনারটির উদ্বোধন করেন। এসময় এডিপি’র সিনিয়র ম্যানেজার সজল বৈদ্য, স্পিরিচ্যুয়াল নার্সার মধুনাথ সাংমা বক্তব্য রাখেন। সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন শিক্ষা প্রকল্পের প্রোগ্রাম অফিসার সুজিত বানোয়ারী। মুল আলোচক ছিলেন সাংবাদিক হাকিম বাবুল। সেমিনারে জমসেদ আলী মেমোরিয়াল কলেজের একাদশ শ্রেনীর ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।


সেমিনারে নেতা কে, নেতার গুনাবলী, ব্যক্তিত্ব, চারিত্রিক ও মানসিক দৃঢ়তা, নেতৃত্বের প্রয়োজনীয়তা, নেতৃত্ব উন্নয়ন, নিজেকে জানা সর্বোপরি দেশ ও সমাজের প্রতি দায়বদ্ধতা, দায়িত্বশীলতা সর্ম্পকে আলোকপাত করা হয়।

ওয়ার্ল্ড ভিশন শেরপুর এডিপি’র শিক্ষা প্রকল্পের প্রোগ্রাম অফিসার সুজিত বানোয়ারী জানান, কলেজের শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি তাদের মাঝে নেতৃত্বের গুনাবলী বিকাশের জন্য কর্ম এলাকায় এ ধরনের বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এর মুল উদ্দেশ্য হলো-শিক্ষার্থীরা যাতে সৎ, নিষ্ঠাবান, দায়িত্বশীল আদর্শ নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে পারে এবং দেশ-জাতির সেবায় নিজেদের আত্মনিয়োগ করতে পারে।


(এইচবি/এএস/আগস্ট ২৬, ২০১৪)