নাটোর প্রতিনিধি : সাইবার ক্রাইম রোধে নাটোরে ভুক্তভোগীদের নিয়ে একটি বিশেষ সেল গঠনের পরামর্শ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার নাটোরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত দিনব্যাপী এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই সেল গঠনের কথা বলেন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত দিনব্যাপী এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, বর্তমান ডিজিটাল বিশ্বে তথ্য প্রযুক্তি একটি বড় ধরনের শক্তি। আর এই শক্তি বিনষ্টে কিছু দুষ্টু চক্র সাইবার ক্রাইম করে চলেছে। সাইবার ক্রাইম রোধে সরকার ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০১৩ সালে সংশোধিত করে যুগোপযোগী করেছে।

নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আতিয়ার রহমানের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন, তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়ের সাইবার নিরাপত্তা প্রকল্পের পরিচালক মাহবুবা পান্না , জেলা পরিষদ প্রশাসক সাজেদুর রহমান খান, নাটোরের পুলিশ সুপার বাসুদেব বণিক, নাটোর জেলা প্রশাসনের আইসিটি বিভাগের সহকারী কমিশনার মুহাম্মদ মুরাদুল ইসলাম, সাইবার আইনজ্ঞ তানভির হাসান ,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান প্রমুখ। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রনালয় আয়োজিত দিনব্যাপী এই সেমিনারে নাটোরের বিভিন্ন সরকারী অফিস প্রধান, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ কর্মকর্তা, আইনজীবী ও গণমাধ্যম কর্মীরা অংশ নেন।

(এমআর/আগস্ট ২৬, ২০১৪)