আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য কর্মসূচি পালন করা হয়েছে। সরকারের বিভিন্ন দপ্তর, আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দরা এসব কর্মসূচি পালন করেছেন।

কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকাল নয়টায় নগরীতে অস্থায়ীভাবে নির্মিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন বিসিসি’র মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

পরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা। একইসময় জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর বঙ্গবন্ধু উদ্যানের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

গৌরনদী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস সহ অন্যান্য নেতৃবৃন্দরা। এছাড়াও দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। একইদিন বঙ্গবন্ধুর বোনের নামে প্রতিষ্ঠিত গৌরনদী আমেনা বেগম হোমিওপ্যাথি কলেজ ও হাসপাতালের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

(টিবি/এসপি/মার্চ ১৭, ২০২১)